শহর প্রতিনিধি->>

ফেনীতে প্রতিষ্ঠাবার্ষিকীতে মিছিল সমাবেশ করেছে বাসদ। শনিবার বিকেলে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ ফেনী জেলা শাখা শহরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে মিছিল ও সমাবেশ করে।

দলীয় সূত্র জানায়, গত ৭ নভেম্বর ছিল মহান রুশ বিপ্লবের ১০৬ তম বার্ষিকী ও বাসদের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী। এজন্য শনিবার আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশ সভাপতিত্ব করেন ফেনী জেলা বাসদ আহবায়ক কমরেড মালেক মনসুর। সদস্য সচিব কমরেড অর্জুন দাসের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন বাসদ জেলা কমিটির সদস্য কমরেড হারাধন চক্রবর্তী, কমরেড সিরাজ উল্লাহ, ছাগলনাইয়া বাসদের আহ্বায়ক কমরেড দেলোয়ার হোসেন।

বক্তারা অবিলম্বে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন দেয়ার আহ্বান জানান। দ্রব্যমূল্যের উর্ধগতি রোধ, গার্মেন্টস শ্রমিকদের ন্যায্য দাবি মেনে নেয়া, গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার সংগ্রামে সবাইকে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানান।

বক্তারা বলেন, এই ফ্যাসিবাদী সরকারের অধীনে একতরফা নির্বাচনে বাসদ অংশগ্রহণ করবে না। সমাবেশ থেকে বাসদের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকীতে সবাইকে অভিনন্দন জানানো হয়।

এর আগে সংঘাত-সংঘর্ষ ও দমন-পীড়ন বন্ধ কর। নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন দাও।দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ কর, সিন্ডিকেট ভেঙে দাও, বাজার নিয়ন্ত্রণ কর। গণআন্দোলনকে সমাজ পরিবর্তনের আন্দোলনে পরিণত কর। এইসব আহবান নিয়ে মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।