শহর প্রতিনিধি->>

ফেনীতে ডেঙ্গু আক্রান্ত হয়ে মাহদিয়াত রহমান ইলা (১৮) নামে এক তরুণীর মৃত্যু হয়েছে। শনিবার দুপুরে ফেনী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) আসিফ ইকবাল।

নিহত মাহদিয়াত রহমান ইলা ফেনীর সিভিল সার্জন কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা মিজানুর রহমানের মেয়ে। ইলা ফেনী সরকারি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় ফলপ্রার্থী৷

ইলার বাবা মিজানুর রহমান বলেন, তার মেয়ে ইলা গত ৭ নভেম্বর রাজধানী ঢাকায় জ্বরে আক্রান্ত হয়ে ৮ নভেম্বর গ্রামের বাড়ি ফেনীতে চলে আসে। ৯ নভেম্বর তার ডেঙ্গু শনাক্ত হলে ডাক্তার রিয়াজ উদ্দিনের তত্ত্বাবধানে বাসায় চিকিৎসা চলছিল। গত ১০ নভেম্বর রাতে হঠাৎ তার শারীরিক অবস্থার অবনতি হলে ১১ নভেম্বর সকাল সাড়ে ১০টায় তাকে ২৫০ শয্যা ফেনী জেনারেল হাসপাতালের ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তার মৃত্যু হয়।

ইলার বাবা আরও জানায়, মেয়েটি এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে। এইচএসসি পরীক্ষায়ও জিপিএ-৫ পাবার সম্ভাবনা ছিলো। মেডিকেল কলেজে ভর্তির জন্য এইচএসসি পরীক্ষা শেষে ঢাকার একটি মেডিকেল ভর্তি কোচিংয়ে ক্লাস করছিল। সেখানে সে ডেঙ্গুতে আক্রান্ত হয়।

ফেনী জেনারেল হাসপাতালের আরএমও আসিফ ইকবাল আরও বলেন, ডেঙ্গু আক্রান্ত ইলাকে শনিবার হাসপাতালে আনার কিছুক্ষণ পরই তার মৃত্যু হয়। পরে তার মরদেহ স্বজনরা বাড়ি নিয়ে যায়।