শহর প্রতিনিধি->>

হরতাল, অবরোধ, সন্ত্রাস ও সহিংসতার মাধ্যমে তারুণ্যের অগ্রযাত্রা রোধ, শিক্ষা জীবন বিঘ্নিত ও শিক্ষা প্রতিষ্ঠানে অস্থিতিশীলতা সৃষ্টির অপচেষ্টার প্রতিবাদে ফেনী কলেজ ছাত্রলীগ বিক্ষোভ মিছিল করেছে।

বৃহস্পতিবার সকালে ফেনী সরকারি কলেজ ছাত্রলীগের আয়োজনে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।    

বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে সভাপতিত্ব করেন ফেনী সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি নোমান হাবীব। এ সময় বক্তব্য রাখেন ফেনী জেলা ছাত্রলীগের সভাপতি তোফায়েল আহমেদ তপু ও সাধারণ সম্পাদক নুর করিম জাবেদ।

তোফায়েল আহমেদ তপু বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা যখন বাংলাদেশের উন্নয়ন করছে সেই সময় বিএনপি-জামায়াত অবরোধের নামে দেশকে অস্থিতিশীল করছে। জিয়াউর রহমান বাংলাদেশে রাজনৈতিক ষড়যন্ত্র শুরু করে আর সে ষড়যন্ত্র অব্যাহত রাখছে খালেদা জিয়া ও তারেক রহমান। খালেদা জিয়া ফেনীর সন্তান কিন্তু তার শাসনামলে ফেনী সরকারি কলেজে কোনো উন্নয়ন হয় নাই। এ কলেজে শেখ হাসিনার শাসনামলে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে এবং অনার্স কোর্স চালু হয়েছে।

নুর করিম জাবেদ বলেন, বুধবার ফেনী সরকারি কলেজে অবরোধের নামে ছাত্রদল মূল ফটকে তালা লাগিয়েছিল। পরবর্তীতে ছাত্রলীগের হস্তক্ষেপে সেই দুষ্কৃতিকারীকে পুলিশের হাতে সোপর্দ করা হয়। আগামী জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় শেখ হাসিনাকে রাষ্ট্রীয় ক্ষমতায় আনার জন্য কলেজের সাধারণ শিক্ষার্থীদেরকে উদাত্ত আহ্বান জানান।  

বিক্ষোভ সমাবেশে ফেনী জেলা ছাত্রলীগ, ফেনী সরকারি কলেজ ছাত্রলীগ ও কলেজের বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এদিকে ফেনী সরকারী কলেজ ছাড়াও ফেনীর আল–জামেয়াতুল ফালাহিয়া কামিল মাদরাসা, ফেনী পলিটেকনিক ইনস্টিটিউট, সোনাগাজী সরকারি কলেজ, বখতারমুন্সী শেখ শহীদুল ইসলাম ডিগ্রি কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানে বিক্ষোভ মিছিল করে ছাত্রলীগ নেতাকর্মীরা।