সদর প্রতিনিধি->>

ফেনীতে বিএনপির অবরোধ কর্মসূচি চলাকালে একটি চিনিবোঝাই ট্রাকে আগুন দেওয়ার ঘটনায় গ্রেপ্তার যুবলীগের নেতা নুরুল উদ্দিনকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। তিনি ফেনীর ধলিয়া ইউনিয়ন যুবলীগের সহসভাপতি ছিলেন।

নুরুল উদ্দিনকে সংগঠন থেকে বহিষ্কারের বিষয়টি ফেনী সদর উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আফছার নিশ্চিত করেছেন। তিনি বলেন, মঙ্গলবার সন্ধ্যায় সংগঠনের এক জরুরি সভায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অপরাধে নুরুল উদ্দিনকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে বিএনপির অবরোধ কর্মসূচি চলাকালে ২ নভেম্বর ভোরে ফেনীর লালপুল এলাকায় চিনিবোঝাই ট্রাকটিতে ইটপাটকেল নিক্ষেপের পর পেট্রল বোমা ছুড়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনলেও এর আগেই ট্রাকের সামনের অংশ পুড়ে যায়। চিনিবোঝাই ট্রাকটি চট্টগ্রাম থেকে নোয়াখালীতে যাচ্ছিল।

ট্রাকে আগুন দেওয়ার ঘটনায় এর মালিক উজ্জ্বল বৈদ্য বাদী হয়ে অজ্ঞাতপরিচয় ২০–২৫ জনের বিরুদ্ধে ফেনী সদর মডেল থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেন। মামলাটিতে গত রোববার সন্ধ্যায় নিজ গ্রাম থেকে যুবলীগের নেতা নুরুল উদ্দিনকে গ্রেপ্তার করে পুলিশ।

নুরুলকে গ্রেপ্তারের পর ফেনী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী বলেন, প্রাথমিক তদন্তে মহাসড়কে ট্রাকে আগুন দেওয়ার ঘটনায় নুরুলের সম্পৃক্ততা পাওয়া গেছে। এ জন্য তাঁকে আটক করে মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে যুবলীগের নেতা নুরুল উদ্দিনের বিরুদ্ধে উপজেলার ধলিয়া ইউনিয়নের বালুয়া চৌমুহনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা দখল করে তিনটি দোকান নির্মাণ ও প্রায় দুই লাখ টাকা মূল্যের বন বিভাগের সরকারি গাছ কেটে নেওয়া, এলাকায় সরকারি দলের প্রভাব খাঁটিয়ে চাঁদাবাজিসহ নানা ধরনের অভিযোগ আছে।