ঢাকা অফিস->>
রাজধানীর আরও একটি হাসপাতালের চিকিৎসকেরা সেলফ কোয়ারেন্টিনে গেলেন। হাসপাতালে ভর্তি থাকা এক রোগীর মৃত্যুর পর পরীক্ষা করে তাঁর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ছিল বলে হাসপাতাল কর্তৃপক্ষ নিশ্চিত হয়। ওই রোগী ২২ মার্চ মারা যান।
হাসপাতালের অন্যতম পরিচালক বলেন, ওই রোগী গত মাসের ২৬ ফেব্রুয়ারি জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালের একটি কেবিনে ভর্তি ছিলেন। পরিস্থিতির অবনতি হওয়ায় তাঁকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। ২২ মার্চ তিনি মারা যান। তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এসেছিলেন নাকি হাসপাতালে এসে আক্রান্ত হন, সে সম্পর্কে নিশ্চিত হতে পারেনি হাসপাতাল কর্তৃপক্ষ।

গতকাল সোমবার রাতে মৃত ওই ব্যক্তির পাঠানো নমুনার ফল হাতে পায় হাসপাতাল কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার থেকেই ওই রোগীর চিকিৎসায় যাঁরা ছিলেন, তাঁরা কোয়ারেন্টিনে গেছেন। ওই পরিচালক দুঃখ করে বলেন, হাসপাতালটিকে আর টেকাতে পারবেন কি না, তা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন।
এদিকে DR.SHOHRAB সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ম্যাসেজে জানান, ‘Anwer Khan Modern Medical College and Hospital এর ১০ জন Indoor Doctor এবং পুরো ICU Team আজ থেকে Home Quarantine এ যাচ্ছে। Everyone has been exposed to Corona Positive Patient. IEDCR has confirmed the test and oredered them to go for home quarantine.’
এর আগে ডেল্টা হসপিটালে টোলারবাগের এক রোগী নতুন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। ওই হাসপাতালের চিকিৎসকদের একটি বড় অংশও কোয়ারেন্টিনে আছেন।

সূত্র : দৈনিক প্রথম আলো ও ডা. তানভীর

Sharing is caring!