শহর প্রতিনিধি->>
করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে ফেনীতে গত ২৪ ঘন্টায় নতুন ১৭২ জন ৬৯৩ প্রবাসীসহ তাদের পরিবারের ৪ হাজার ১৮ সদস্যকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। মঙ্গলবার বিকেলে ফেনী জেলা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার তাহসিন নূর অমি এ তথ্য নিশ্চিত করেন।

তিনি আরো জানান, এ পর্যন্ত ৬৯৩ জন প্রবাসী মধ্যে ৬১৭ জন হোম কোয়ারেন্টিনে রয়েছে। ৭৬ জনের মেয়াদ শেষ হয়েছে। তবে তারাও জেলা স্বাস্থ্য বিভাগের নজরদারিতে থাকছে। বিমানবন্দরের তথ্যানুযায়ী ৩ মার্চ থেকে ১৫ মার্চ পর্যন্ত ফেনীতে ৫ হাজার ৩০০ জন প্রবাসী দেশে ফিরেছেন। এদের মধ্যে ৬৯৩ প্রবাসী ও তাদের পরিবারের সদস্যসহ সবাইকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

ফেনী জেলা সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন জানান, বিদেশফেরত সকলের তথ্যানুযায়ী তাদের খুঁজে না পাওয়ায় তাদের হোম কোয়ারেন্টিনের আওতায় আনা সম্ভব্য হয়নি। তবে হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের দেখভালের জন্য জেলা প্রশাসন ও স্থানীয় চেয়ারম্যান এবং মেম্বারদের দায়িত্ব দেওয়া হয়েছে । সিভিল পোশাকে পুলিশও কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের পর্যবেক্ষণ করছেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রবাসীদের হোম কোয়ারেন্টিন মানার নির্দেশনা দেওয়া হয়েছে। যারা এ নির্দেশনা মানবেন না তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

Sharing is caring!