শহর প্রতিনিধি->>
করোনা ভাইরাসে ফেনী জেলা পুলিশের উর্দ্ধতন এক কর্মকর্তা আক্রান্ত হয়েছে বলে গুজব ছাড়ানোর দায়ে দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাতে শহরের জিরো পয়েন্ট দোয়েল চত্বর এলাকা থেকে শহীদুল ইসলাম রাসেল (২৯) ও আব্দুল আহাদ (২২) নামে দুই যুবককে গ্রেপ্তার করে পুলিশ। ফেইসবুকে গুজব ছাড়ানোর অপরাধে ডিজিটাল নিরাপত্তা আইনে (আইসিটি আইন) তিন জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।
পুলিশ জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক এ জনৈক আবু তাদের নামে আইডিতে ফেনীর সিনিয়র সহকারী পুলিশ সুপার (ডিএসবি) মো. খালেদ হোসেন করোনা ভাইরাস আক্রান্ত হয়েছে মর্মে একটি পোষ্ট করা হয়। তার ওই পোষ্টটি ‘ফেনীর প্রহর’ ও ‘ফেনীর আয়না’ নামে দুটি পেইজে শেয়ার করা হয়। এমন গুজবে ফেনী জেলা পুলিশের ভাবমূর্তি ক্ষুন্ন ও জনমনে আতঙ্ক তৈরী হয়। এমন পরিস্থিতিতে ডিবি পুলিশের এসআই কাজী গোলাম মহিউদ্দিন বাদি হয়ে পোষ্টদাতা আবু তাহের, ফেনীর প্রহর পেইজের এডমিন শহীদুল ইসলাম রাসেল ও ফেনীর আয়না পেইজের এডমিন আব্দুল আহাদকে আসামী করে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/৩১(২) ৩৫ ধারায় ফেনী মডেল থানায় মামলা দায়ের করেন।
গ্রেপ্তার শহীদুল ইসলাম ফেনী সদর উপজেলার মঠবাড়িয়া গ্রামের নজিব উদ্দিন ভূঞা বাড়ির কবির আহম্মদের ছেলে ও অপরজন আব্দুল আহাদ সদর উপজেলার কাজিরবাগ ইউনিয়নের আব্দুর রশিদ কাজি বাড়ির আব্দুর রহমানের ছেলে।
ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) সাজেদুল ইসলাম জানান, গ্রেপ্তার দু্ই যুবকে মঙ্গলবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। ঘটনার পর থেকে পোষ্টদাতা আবু তাহের পলাতক রয়েছে। তাঁকে খুঁজছে পুলিশ।

Sharing is caring!