ছাগলনাইয়া প্রতিনিধি->>
ছাগলনাইয়া করোনা ভাইরাসের অজুহাতে বাজারে বেশী দামে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিক্রি করায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার শুভপুর ও দারোগার বাজারে বেশী দামে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিক্রি করায় এবং মূল্য তালিকা না থাকায় ছয় ব্যবসায়ীকে ১৫হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ছাগলনাইয়া উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া তাহের।
আদালত সূত্র জানায়, বেশী দামে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিক্রি করায় এবং মূল্য তালিকা না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪০ ধারায় শুভপুর বাজারের মুদি মালের ব্যবসায়ী বাদশা ষ্টোরের মালিক সেকান্দার বাদশার ৩ হাজার টাকা, জননী ষ্টোরের মালিক এমদাদ হোসেনের ৩ হাজার টাকা, কাকলী ষ্টোরের মালিক কামাল উদ্দিনের ৩ হাজার টাকা, সালা উদ্দিন এন্ড ব্রাদার্স এর মালিক সালাহ উদ্দিনের ২ হাজার টাকা এবং দারোগার বাজারের মুদি মালের ব্যবসায়ী ফারুক ষ্টোরের মালিক মনছুর আহাম্মদের ২হাজার টাকা ও রফিক ষ্টোরের মালিক মো. রফিকের ২ হাজার টাকা জরিমানাসহ মোট ছয় ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
ছাগলনাইয়া উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া তাহের বলেন, দ্রব্যমূল্য ও বাজার স্থিতিশীল রাখতে এবং সকল অনিয়ম ও ভেজালরোধে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।
অভিযান পরিচালনাকালে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে একই দিন নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য সহনীয় রাখতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর ছাগলনাইয়া উপজেলায় বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করে। সময় মূল্য তালিকা না টানানোর অপরাধে ছাগলনাইয়া বাজারে একটি প্রতিষ্ঠান ও বাংলা বাজারে দুটি প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থা হিসেবে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী মোট ৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি কিছু মেয়াদোত্তীর্ণ ব্লিচিং পাউডার ও অননূমোদিত টেস্টিং সল্ট জব্দ করে জনসম্মুখে ধ্বংস করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর ফেনীর সহকারী পরিচালক সোহেল চাকমা।

Sharing is caring!