নিজস্ব প্রতিনিধি->>
ফেনীতে করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে প্রবাসফেরত ২১৬ জন কোয়োরেন্টিনে রয়েছে। তাদের সাথে কোয়োরেন্টাইনে রয়েছে তাদের পরিবারের ১২৩৭ জন। মোট কোয়োরেন্টাইনে রয়েছেন ১৪৫৩ জন। অপরদিকে গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন শেষ হয়েছে ৩ প্রবাসী এবং তাদের পরিবারের ৪৯ জনসহ মোট ৫২ জনের। কোয়ারেন্টিন শেষ হওয়ায় তাদের ছাড়পত্র দিয়েছে ফেনী জেলা স্বাস্থ্য বিভাগ। ফেনী জেলা সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন শনিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, কোয়ারেন্টাইনে থাকা সকলকে নিবিড় পর্যবেক্ষনে রেখেছে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও জেলা স্বাস্থ্যু বিভাগ। কোয়ারেন্টাইনে থাকা লোকদের পর্যবেক্ষন করছেন স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্যকর্মী। এছাড়া জেলা প্রশাসন এবং স্থানীয় চেয়ারম্যান মেম্বারদেরও দায়িত্ব দেয়া হয়েছে দেখা-শুনা করার জন্য। সিভিল পোশাকে পুলিশও কোয়ারেন্টাইনে থাকা লোকজনকে পর্যবেক্ষন করছেন।
নভেল করোনা ভাইরাসের আক্রান্তদের সেবায় জেলা প্রশাসন থেকে ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৩০ বেড, ফেনী ট্রমা সেন্টারে ৩০ বেড, সোনাগাজীর মঙ্গলকান্দি ২০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ বেডসহ পাঁচটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঁচ বেড করে ২৫ বেড মোট ১০৫ বেডের আইসোলেশন কর্নার করা হয়েছে।

Sharing is caring!