image_18894
জহিরুল আলম–: দাগনভূঞা : ( ২৭ মে ১৪) : ফেনীর দাগনভূঞার মাতুভুইয়া ইউনিয়ন থেকে গত শনিবার রাতে ডাকাত সন্দেহে এলাকাবাসী ৬ জন কে আটক করে পুলিশে সোর্পদ করেছে।
এলাকাবাসী ও থানা সূত্রে জানা যায়, আতাতুর্ক স্কুল মার্কেটের আহাম্মদ টেলিকমের মালিক ও উপজেলার রামানন্দপুর গ্রামের বাসিন্দা মোঃ তোফায়েল আহাম্মদের বাড়ীতে গত ২১ মে প্রথম দফা ডাকাতি করে নগদ অর্থ ও স্বর্ণালংকার লুট করে ডাকাতরা। পরবর্তিতে গত ২৪ মে গভীর রাতে ২য় দফা ডাকাতির প্রস্তুতিকালে এলাকাবাসী টের পেয়ে ধাওয়া করে ঐ গ্রামের মোঃ আবুল কালামের ছেলে মোঃ জামাল হোসেন (২২) কে ধরে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে এলাকাবাসী ও দাগনভূঞা পৌর মেয়র মোঃ ওমর ফারুক খাঁনের সহযোগিতায় ঐ রাতেই দাগনভূঞা থানার পুলিশ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আরও ৫ ডাকাতকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃতরা হলো, দেলোয়ার হোসেন (২২), পিতা- মোঃ আবুল হোসেন, নেয়ামত উল্যাহ পাটোয়ারী রাজন (২২), পিতা- আতা উল্যা পাটোয়ারী, আরিফুল ইসলাম প্রকাশ সেলিমা চোরা (৩০), পিতা- মোঃ সাহাব উদ্দিন (স্ত্রী হত্যা মামলায় বর্তমানে জেলে), ইমাম হোসেন উজ্জল (২২), পিতা- মৃত বেলাল হোসেন, সর্ব সাং- মোমারিজপুর এবং নুর নবী সুমন (৩০), পিতা- মৃত দুদু মিয়া, সাং- দক্ষিন কাশিমপুর, উপজেলা- ফেনী সদর, জেলা- ফেনী। এ রিপোর্ট লেখা পর্যন্ত সর্বশেষ এস.আই মিন্টু লাল দত্ত বাদী হয়ে দন্ডবিধির ৩৯৯/৪০২ ধারায় পি.সি মামলা দায়ের করে গ্রেফতারকৃতদেরকে গ্রেফতারের দুই দিন পর গত ২৬মে কোর্টে চালান দেয়।
দাগনভূঞা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নিজাম উদ্দিনের সাথে যোগাযোগ করা হলেও তিনি এ ব্যাপারে খুব বেশি কথা বলতে আগ্রহ দেখাননি।অভিযোগ রয়েছে দাগনভুইয়া থানা পুলিশ আটককৃতদের পরের দিন কোর্টে চালান না দিয়ে থানা হাজতে নির্যাতন কওে আটকের দুইদিন পর গতকাল মঙ্গলবার তাদেরূ কোর্টে পেরন করে।