ফুলগাজী প্রতিনিধি->>

ফুলগাজীতে দুই দিনব্যাপী শিশুমেলার উদ্বোধন করা হয়েছে। জেলা তথ্য অফিসের আয়োজনে মঙ্গলবার বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের উপজেলার পরিষদ চেয়ারম্যান আবদুল আলীম মজুমদার।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ হারুন মিয়া, উপজেলা শিক্ষা কর্মকর্তা ফাতেমা ফেরদৌস, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এনামুল হক প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেন।

আলোচনা সভায় বক্তারা শিশুর অধিকার, শিশুর বিকাশ, জন্ম নিবন্ধন, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য, শিশু ও নারী নির্যাতন, যৌতুক, বাল্য বিবাহ প্রতিরোধ, মাদক ও জঙ্গিবাদ বিষয়ে বিশদ আলোচনা করেন। একই সাথে সামাজিক সমস্যা মোকাবেলায় বর্তমান সরকারের গৃহীত বিভিন্ন উদ্যোগর বিষয়ে আলোকপাত করেন।

জেলা তথ্য কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেন জানান, শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় শিশু মেলার আয়োজন করা হয়েছে। মেলায় ৫টি মাধ্যমিক বিদ্যালয়, ৫টি প্রাথমিক বিদ্যালয়, উপজেলা মহিলা বিষয়ক কার্যালয় এবং জেলা তথ্য অফিসের ১টি করে মোট ১২টি স্টল রয়েছে।

এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালী উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী, এনজিও কর্মী এবং বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

মেলা চলাকালিন সময়ে শিক্ষার্থীদের অংশগ্রহণে রচনা প্রতিযোগিতা, চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আগামীকাল বুধবার মেলার দ্বিতীয় দিন চলচ্চিত্র প্রদর্শন, যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতা, সংগীতানুষ্ঠান অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। শেষ দিন বিভিন্ন ইভেন্টের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।

Sharing is caring!