সোনাগাজী প্রতিনিধি->>
সোনাগাজীতে অগ্নিকান্ডে বসতঘর পুড়ে ছাঁই হয়েছে। শনিবার বিকেলে উপজেলার চর দরবেশ ইউনিয়নের সেনেরখিল এলাকার দিনমজুর আবু ইউসুফের বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। ঋণের টাকায় তৈরী বসত ঘর হারিয়ে নি:স্ব হয়েছে দিন মজুর আবু ইউসুফের পরিবার।
পুলিশ ও ফায়ার সার্ভিস জানায়, শনিবার বিকেলে উপজেলার সেনেরখিল এলাকায় আবু ইউসুফের নতুন বাড়ির বসত ঘরে হঠাৎ বৈদ্যতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যে আগুন পুরো বাড়িতে ছড়িয়ে পড়ে। এসময় পরিবারের সদস্যদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে পানি মেরে আগুন নেভানোর চেষ্টা করে।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌছে আধা ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষণে ওই আবু ইউসুফের বসতঘর ও রান্না ঘর পুড়ে সম্পূর্ণ ভাবে ভূষ্মিভূত হয়ে যায়। এতে তাদের ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দিনমজুর আবু ইউসুফ দাবী করেন।
ক্ষতিগ্রস্থ আবু ইউসুফ বলেন, ঋণের চার লাখ টাকার ঘর করা হয়েছিলো। আগুনে ঘর পুড়ে যাওয়ায় ঋণ পরিশোধ ও নতুন ঘর নির্মান নিয়ে সঙ্কায় পড়েছেন।
উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা মো. জামিল আহমেদ খাঁন বলেন, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যতিক গোলোযোগ থেকে আগুন লাগতে পারে।
সোনাগাজী মডেল থানার ওসি মঈন উদ্দিন আহমেদ অগ্নিকান্ডে একটি বাড়ির বসত ঘরসহ দুটি ঘর পুড়ে যাওয়ার সত্যতা নিশ্চিত করেন।

Sharing is caring!