শহর প্রতিনিধি->>
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ অবলম্বনে নির্মিতব্য পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’ এর শ্যূটিং শুরু হয়েছে। শহরের কলেজ রোডের পূরাতন কারাগারে সেট তৈরী করে শুক্র ও শনিবার দিন ব্যাপি চলচ্চিত্রটি বিভিন্ন দৃশ্যের চিত্রায়ন করা হয়েছে।

প্রধানমন্ত্র্রীর স্পিচ রাইটার সিনিয়র সচিব নজরুল ইসলামের রচনা ও পরিচালনায় এবং লিটন হায়দারের প্রযোজনায় চলচ্চিত্রটিতে ছাত্রনেতা থেকে ভাষা আন্দোলনে মূল নেতা হয়ে ওঠাসহ বঙ্গবন্ধুর বাংলাদেশের স্বপ্নদর্শী নেতায় পরিণত হওয়ার বিষয়গুলো গুরুত্ব পাবে।

চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন ক্রিয়েটিভ পরিচালক জুয়েল মাহমুদ, চিত্র নায়ক আহম্মেদ রুবেল, বক্স কাপানো নায়িকা পূর্ণিমা, শতাব্দি ওয়াদুদ, সমু চৌধুরী প্রমুখ।

হায়দার এন্টারপ্রাইজের ব্যানারে নির্মিতব্য এই চলচ্চিত্রের পৃষ্ঠপোষক সিকদার গ্রুপ, পাওয়ারপ্যাক হোল্ডিংস লিমিটেড ও ন্যাশনাল ব্যাংক লিমিটেড।
চুক্তি অনুযায়ী, চলচ্চিত্রটি নির্মাণের জন্য নির্মাতা প্রতিষ্ঠানকে ৫ কোটি টাকা অর্থ সহায়তা দেবে এ তিনটি প্রতিষ্ঠান। চলচ্চিত্রটি নির্মাণ শেষে এর বাণিজ্যিক প্রদর্শন ও বিজ্ঞাপন প্রচার থেকে অর্জিত অর্থের পুরোটাই জমা হবে বঙ্গবন্ধু স্মৃতি ট্রাস্টে।

শনিবার দুপুরে শ্যূটিং স্পট ঘুরে দেখা যায় ফেনীর পুরাতন কারাগারকে ফরিদপুর কারাগার তৈরী করে শ্যূটিং করছে পরিচালক। ততকালীন আবহ ফুটিয়ে তুলতে কারারক্ষীদের খাঁকি কালারের পোশাক ব্যবহার করা হয়েছে। কারাবন্ধীদের আন্দোলন ও কারাগারের মেডিকেলের বিভিন্ন দৃশ্যের চিত্রায়ন করা হচ্ছে।

ফেনী জেলা কারাগারের জেলার দিদারুল আলম বলেন, সরকারী তত্বাবধানে চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে। ফেনীর পুরতন কারাগারটি শ্যূটিং স্পট হিসেবে ব্যবহৃত হচ্ছে। চলচ্চিত্রের কর্মীরা দু’দিন ধরে পুরাতন কারাগারে শ্যূটিং করছে। শনিবার রাতে শ্যূটিং শেষ হওয়ার কথা রয়েছে বলে তিনি জানিয়েছেন।

Sharing is caring!