শহর প্রতিনিধি->>
ফেনীতে মানসিক রোগীদের চিকিৎসায় হাসপাতাল উদ্বোধন হয়েছে। মঙ্গলবার বিকেলে শহরের মুক্ত বাজারে ডা. তবারক উল্যাহ চৌধুরী বায়েজিদের পরিচালিত সাইকিয়াট্রি হাসপাতালটির উদ্বোধণ করেন সাবেক সংসদ সদস্য ও জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি জাহানআরা বেগম সুরমা।
উদ্বোধনের সময় ফেনী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি আয়নুল কবির শামীম, সাপ্তাহিক হকার্স সম্পাদক নুরুল করিম মজুমদার,শর্শদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জানেআলম ভূঁইয়া, পৌরসভার কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী, ফেনী চেম্বার অব কমার্স এন্ড জুনিয়র সহ-সভাপতি আবুল কাশেম, পরিচালক ফরিদ উদ্দিন খান পাঠান ও গোলাম ফারুক বাচ্চু, ফেনী জেলা প্রাইভেট হাসপাতাল ডায়াগনষ্টিক সেন্টার ও ওনার্স এসোসিয়েশনের সভাপতি হারুন উর রশিদ, সাধারণ সম্পাদক আবু জোবায়ের মুন্না, ফেনী লায়ন্স ক্লাবের সাবেক সভাপতি মঞ্জুরুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।
হাসপাতাল সূত্র জানায়, মুক্ত বাজারে বায়েজীদ হেলথ কেয়ার সেন্টারে নিজস্ব ভবনে প্রাথমিকভাবে ২১ শয্যার হাসপাতালটি চালু করা হয়েছে। প্রফেসর ডা. জাকারিয়া সিদ্দিকীর তত্ত্বাবধানে ৩ জন কনসালটেন্ট ও ৩ জন চিকিৎসক রোগীদের সেবায় নিয়োজিত থাকবেন।
ডা. তবারক উল্লাহ চৌধুরী বায়েজীদ জানান, মানসিক রোগীরা অবহেলার শিকার হয়ে সঠিক পরিচর্যা আর চিকিৎসা না পাওয়ায় পরিবার ও সমাজের জন্য বোঝা হয়ে যায়। ফেনী ও আশপাশের জেলায় সরকারি অথবা বেসরকারি উদ্যোগে মানসিক রোগীদের জন্য কোন চিকিৎসা কেন্দ্র না থাকায় তিনি এ ধরনের হাসপাতাল চালুর উদ্যোগ নেন। এ হাসপাতালে চিকিৎসা নিয়ে রোগীরা সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরতে পারবেন।’
প্রসঙ্গত, ফেনীর পাশ্ববর্তী জেলা কুমিল্লার নাঙ্গলকোর্ট ও পাবনাতে মানসিক রোগীদের চিকিৎসায় হাসপাতাল রয়েছে।

Sharing is caring!