নিজস্ব প্রতিনিধি->>

ফেনীসহ দেশের ৭টি জেলা ও ২৩টি উপজেলা শতভাগ বিদ্যুতায়নের আওয়তায় আনা হয়েছে। বুধবার সকালে গণভবন হতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবনের উদ্বোধনী অনুষ্ঠানে ফেনী প্রশাসকের কার্যালয়ে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হবে মন্ত্রণালয়, জেলা প্রশাসন কার্যালয় ও সংশ্লিষ্ট দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা।

ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির জোনাল ম্যানেজার (চলতি দায়িত্ব) আখতার হোসেন জানান, ‘শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ’ কর্মসূচির আওতায় ইতোমধ্যে ২৩৪টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন হয়েছে। সারা বাংলাদেশে শতভাগ বিদ্যুতায়িত জেলার মধ্যে প্রথম কাতারে রয়েছে ফেনী। এটি ফেনীবাসীর জন্য অত্যন্ত সুখবর ও আনন্দের সংবাদ।
তিনি আরো জানান, ফেনীর কাশিমপুুরে লংকা-বাংলা পাওয়ার প্লান্টের নব নির্মিত বিদ্যুৎ উৎপাদন প্রকল্পটি (১১৪ মেঃওঃ বিদ্যুৎ কেন্দ্র) ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফেনী লংকা পাওয়ার সূত্রে জানা গেছে, বিপিডিবির সাথে চুক্তি অনুযায়ী ১৫ বছর নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ উৎপাদনের জন্য ফেনীর কাশিমপুরে ১২ একর জায়গার উপর বিদ্যুৎ প্রকল্পটি স্থাপন করা হয়েছে। প্রকল্পের ব্যয় প্রায় ৮শ কোটি টাকা। গত ২৪ নভেম্বর থেকে এইচ এফ ও ভিত্তিক এ বিদ্যুৎ প্রকল্প হতে উৎপাদিত ১১৪ মেগাওয়াট বিদ্যুৎ ফেনী ১৩২ কেভি গ্রীড স্টেশনের মাধ্যমে জাতীয় গ্রীডে সংযুক্ত করা হয়েছে।

Sharing is caring!