নিজস্ব প্রতিনিধি->>
বাংলাদেশ-ভারত দুই দেশের দ্বিপক্ষীয় বৈঠকে অংশ নিতে ভারতের ত্রিপুরায় গেলেন ফেনীর ডিসি-এসপিসহ চার সদস্য। বুধবার বিকালে ফেনীর পরশুরামের বিলোনিয়া স্থলবন্দর সীমান্তপথে প্রতিনিধি দলটি ভারতের ত্রিপুরায় প্রবেশ করে। এর আগে ক্লাস্টার-৫ ও ৬ এ অন্তর্ভূক্ত কুমিল্লা জেলার প্রশাসকসহ প্রতিনিধি দল মঙ্গলবার বৈঠকে যোগ দিতে ত্রিপুরা গেছেন।
ক্লাস্টার-৬ এর আওতাধীন ফেনী জেলার চার সদস্যের প্রতিনিধি দলে রয়েছেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামা, ফেনী পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম জাকারিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা। ক্লাস্টার-৬ এর অন্তর্ভূক্ত চট্টগ্রাম ও খাগড়াছড়ি জেলা প্রতিনিধি দলও তাদের সাথে যোগ দেন।
জেলা প্রশাসক জানান, বৃহস্পতিবার আগরতলায় ত্রিপুরা রাজ্য সরকারের অতিথিশালায় বাংলাদেশের পূর্ব সীমান্তবর্তী চার জেলা ও ত্রিপুরা রাজ্যের ৪ জেলার প্রশাসকদের দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে সীমান্তে অস্ত্র ও চোরাচালান রোধ, আন্তঃসীমান্ত অপরাধ, সীমান্তে নির্যাতন বন্ধ, দুই দেশের সম্প্রীতি বজায় রাখা এবং সীমান্তে বসবাসকারী জনগণের নিরাপত্তা ও অধিকার রক্ষাসহ সীমান্ত পিলার তৈরি ও মেরামত বিষয়ে আলোচনা করা হবে।

Sharing is caring!