পরশুরাম প্রতিনিধি->>

দ্রোহ, প্রেম ও মানবতার কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মবার্ষিকী উপলক্ষে পরশুরাম নজরুল একাডেমির আয়োজনে সংগীত অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শনিবার (২৭ মে) বিকেলে নজরুল একাডেমি কার্যালয় অনুষ্ঠিত সংগীতানুষ্ঠানে নজরুল সংগীত পরিবেশন করেন পরশুরাম নজরুল একাডেমির প্রশিক্ষক পিনুশ্রী বনিক।

ফেনী শিল্পকলা একাডেমি ও পরশুরাম নজরুল একাডেমির তবলা প্রশিক্ষক রিপন কুমার পাল এবং প্রশিক্ষক শম্ভো নাথের তবলায় আরো সংগীত পরিবেশন করেন পরশুরাম নজরুল একাডেমির সংগীত শিল্পী প্রিয়া নাথ, রিয়া নাথ, চৈতি রানী নাথ, জূঁই সাহাসহ পরশুরাম নজরুল একাডেমির সদস্য ও সংগীত শিল্পীরা।

পরশুরাম নজরুল একাডেমির সাধারণ সম্পাদক সাংবাদিক আবু ইউসুফ মিন্টু বলেন, দ্রোহ, প্রেম ও মানবতার কবি কাজী নজরুল ইসলামের জন্ম ও মৃত্যু দিবস ধারাবাহিক ভাবে পালন করে আসছি তারই ধারাবাহিকতায় কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মবার্ষিকী উপলক্ষে সংগীত অনুষ্ঠান করা হয়েছে।

তিনি আরো বলেন, ‘চির উন্নত মম শির’ বলে কাজী নজরুল ইসলাম সারা জীবন সংগ্রাম করেছেন শোষণ ও বঞ্চনার বিরুদ্ধে। কুসংস্কার, ধর্মান্ধতার বিরুদ্ধে ছিলেন সোচ্চার। গেয়েছেন মানবতার জয়গান। তাঁর নামে প্রতিষ্ঠিত সংগঠনে পাঁচজন প্রশিক্ষক দিয়ে প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী সংগীত প্রশিক্ষনসহ সুষ্ঠু সাংষ্কৃতিক চর্চা চালিয়ে যাচ্ছে।