সোনাগাজী প্রতিনিধি->>

সোনাগাজীতে জলাতঙ্ক নির্মূলের লক্ষ্যে ব্যাপক হারে কুকুরের টিকাদান কর্মসূচী পালনে অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মিলনায়তনে স্বাস্থ্য অধিদফতরের আয়োজনে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উৎফল দাসের সভাপতিত্বে ও স্বাস্থ্য সহকারি মো. নূরনবীর সঞ্চালনায় অবহিতকরণ বক্তব্য রাখেন, জলাতঙ্ক রোগের ভ্যাকসিন বিশেষজ্ঞ ডা. সৈয়দ মোহাম্মদ উল্যাহ, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম, সোনাগাজী সদর ইউপি চেয়ারম্যান শামছুল আরেফিন, চরচান্দিয়া ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন মিলন, ভ্যাটেরিনারী সার্জন ডা. কল্লোল বডুয়া, আবাসিক মেডিক্যাল অফিসার ডা. আরমান আবদুল্লাহ, ডেন্টাল সার্জন ডা. শান্ত দেব নাথ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.নূরুল আমিন, পৌর কাউন্সিলর শেখ মামুন প্রমূখ।
আগামী ৭ ফেব্রুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ২ হাজার ৬৮২টি ককুরকে জলাতঙ্কের ভ্যাকসিন প্রদান করা হবে। ভ্যাকসিন প্রদানের জন্য ২৬টি দলে ১৩০জন কর্মী নিয়োগ করা হয়েছে। ২০১০ সালে জলাতঙ্ক নির্মূলে কয়েকটি জেলায় কুকুরের মাঝে ভ্যাকসিন প্রদান কর্যক্রম শুরু করলেও বর্তমানে দেশের ৫৬টি জেলায় এই কার্যক্রম চলছে।
আয়োজকেরা জানান, ২০২২ সালে বাংলাদেশকে শতভাগ জলাতঙ্কমুক্ত দেশ ঘোষণার লক্ষ্যে স্বাস্থ্য অধিদফতর এই কর্মসূচী গ্রহন করেছে। কুকুরের মাঝে ভ্যাকসিন প্রদানে সাধারণ মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির পাশাপাশি সবার সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

Sharing is caring!