ঢাকা অফিস->>
ফেনী পৌরসভার মেয়র আলাউদ্দিন ও বাংলাদেশ রেলওয়ের সাবেক মহাপরিচালক (ডিজি) আবু তাহেরকে জিজ্ঞাসাবাদ ক‌রে‌ছে দুদক। রোববার সকালে দুদক কার্যালয়ে হাজির হলে তাদের জিজ্ঞাসাবাদ শুরু করেন দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।

অভিযোগে রয়েছে, ঠিকাদার ও কথিত যুবলীগ নেতা গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের সঙ্গে সংশ্লিষ্টতার মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে রেলের এ সাবেক কর্মকর্তার সংশ্লিষ্টতা রয়েছে।

নোটিশে বলা হয়, জি কে শামীমসহ অন্যদের বিরুদ্ধে সরকারি কর্মকর্তাদের শত শত কোটি টাকা ঘুষ দিয়ে বড় বড় ঠিকাদারি কাজ বাগিয়ে নেয়া হয়েছে। সেখানে অনিয়মের মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎ, ক্যাসিনো ব্যবসা করে শত শত কোটি টাকা অবৈধ প্রক্রিয়ায় অর্জন করে বিদেশে পাচার ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান চলছে। সুষ্ঠু অনুসন্ধানের জন্য সবার বক্তব্য রেকর্ড করে পর্যালোচনা করার স্বার্থে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

দুদক অনুসন্ধান দলের সদস্যরা গণমাধ্যমে আসা বিভিন্ন ব্যক্তির নাম যাচাই-বাছাই করে একটি প্রাথমিক তালিকা তৈরি করেন। যেখানে শতাধিক ব্যাক্তির সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে। সংস্থার গোয়েন্দা শাখার পক্ষ থেকে এসব তথ্য যাচাই-বাছাই করা হয়। তারই পরিপ্রেক্ষিতে জিজ্ঞাসাবাদ শুরু করে দুদক।

পাশাপাশি র‍্যাব ও বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রধানেরা দুদক চেয়ারম্যানের সঙ্গে বৈঠক করে গোয়েন্দা তথ্য সরবরাহ করেন। সেসব তথ্য ও কাগজপত্র যাচাই-বাছাই করে এ পর্যন্ত ২০টি মামলা করে প্রতিষ্ঠানটি।

সূত্র : সময় টিভি

Sharing is caring!