সোনাগাজী প্রতিনিধি->>

সোনাগাজীতে হোমিওপ্যাথি চিকিৎসক মিজানুর রহমান হত্যা মামলায় আসামিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে দাবিতে মঙ্গলবার সকালে পৌর-শহরের জিরো পয়েন্টে (শূন্য রেখায়) মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

সোনাগাজী সদর ইউনিয়নের সর্বস্তরের জনগণ ও ছাড়াইতকান্দি হোসাইনিয়া দাখিল মাদ্রাসা ছাত্র-শিক্ষকের উদ্যোগে এ কর্মসূচী পালন করা হয়।

আল মানার একাডেমীর সহকারি শিক্ষক আবদুল্লাহ আল সায়েমের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন ছাড়াইতকান্দি হোসাইনিয়া মাদরাসার সুপার মাওলানা এস এম নুরুন্নবী, সহ-সুপার মাওলানা জাহাঙ্গীর আলম বুলবুল, মাদরাসা পরিচালনা কমিটির সদস্য সালাহ উদ্দিন চৌধুরী, ফেনী হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের প্রভাষক ডা. শুকলাল দেবনাথ, এলাকাবাসীর পক্ষে মতিউর রহমান, নিহত মিজানের ভাতিজি নিলুপা আক্তার, ভাতিজা মোবারক হোসেন আরিফ, শ্বশুর অলী উল্লাহ, সমাজ সেবক আবদুল কাইয়ূম নিশান, দুই শিশু সন্তান সাইফ উদ্দিন (১১) ও সাহিদা ইসলাম অহি (০৯) প্রমূখ।

ব্যানারের সামনে দাঁড়িয়ে পিতার খুনিদের বিচার দাবিতে কান্না শুরু করলে এক হৃদয় বিদারক পরিবেশের সৃষ্টি হয়, শিশুদ্বয় তাদের পিতার খুনীদের গ্রেফতার করে ফাঁসি নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

উল্লেখ্য; মাত্র ৭০ পয়েন্ট জমি নিয়ে বিরোধের জেরে গত ৫মে (শুক্রবার) মনগাজী বাজারের হোমিওপ্যাথি চিকিৎসক ও ছাড়াইতকান্দি হোসাইনিয়া দাখিল মাদরাসা পরিচালনা কমিটির সদস্য মিজানুর রহমানকে কুপিয়ে ও পিটিয়ে নির্মমভাবে হত্যা করে প্রতিপক্ষ ভাড়াটে সন্ত্রাসীরা। এসময় তার তিন ভাইকেও কুপিয়ে জখম করা হয়।

এ ঘটনায় নিহত ডা. মিজানের ভাই আবু তৈয়ব বাদী হয়ে নিজাম উদ্দিন সবুজ, জাকির হোসেন, জসিম উদ্দিন, আজগর হোসেন, মাইন উদ্দিন মামুন সহ ২১জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরো ৮-১০জনের নামে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন। পুলিশ ইতোমধ্যে মামলার এজাহার ভুক্ত প্রধান আসামি নিজাম উদ্দিন সবুজ, সমির উদ্দিন, শরীফ উদ্দিন ও তার স্ত্রী মনোয়ারা বেগম বানু সহ চারজনকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে।