সদর প্রতিনিধি->>

ফেনীতে বাল্যবিবাহ প্রতিরোধ, জেন্ডার সমতা, শিশু অধিকার ও শিশু সুরক্ষা বিষয়ক স্কুল ক্যাম্পেইনে শপথ বাক্য পাঠ করেছে সদর উপজেলার পাঁচগাছিয়া এজেড খান মেমোরিয়াল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা।

‘আর নয় বাল্যবিয়ে, এগিয়ে যাবো স্বপ্ন নিয়ে’ এই শ্লোগানে
বৃহস্পতিবার (১১ মে) দুপুরে বেসরকারী উন্নয়ন সংস্থা ইপসার আয়োজনে স্কুল মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ার হোসেন পাটোয়ারী।

মহিলা বিষয়ক অধিদপ্তর ফেনীর উপ-পরিচালক নাছরিন আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পাঁচগাছিয়া এজেড খান মেমোরিয়াল স্কুল এন্ড কলেজ পরিচালনা কমিটির সভাপতি মো. নিজাম উদ্দিন ভূঞা, স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ফকির আহমেদ ফয়েজ।

সদর উপজেলা শিক্ষক সমিতির সাধারন সম্পাদক আরিফুর রহমান এর সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন ইপসার জেলা সমন্বয়কারী মোহাম্মদ সাজেদুল আনোয়ার ভূঞা।

বক্তব্য রাখেন শিক্ষার্থী ইসরাত জাহান সামিয়া, সাদিয়া আফরিন প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ার হোসেন পাটোয়ারী বাল্যবিবাহের কবল থেকে পরিবার, সমাজ ও দেশকে মুক্ত রাখতে এবং নিজের অধিকার, দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে সচেতন থাকার জন্য শিক্ষার্থীদের শপথ পাঠ করান।

সভায় বক্তব্যরা বলেন- উন্নত সমৃদ্ধ দেশ গড়তে বাল্যবিবাহ বন্ধ করতে হবে। আর বাল্যবিবাহ বন্ধে এবং এই বিষয়ে সচেতনার জন্য সবার সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন।

এ সময় আমন্ত্রিত অতিথি, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।