আদালত প্রতিবেদক->>

ফেনী জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াতপন্থী সমমনা আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের প্রার্থীরা সভাপতি, সাধারণ সম্পাদক ও যুগ্ম-সাধারণ সম্পাদক সহ ৭টি পদে জয়ী হয়েছে। অপরদিকে আওয়ামীলীগ-বামপন্থী সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সহ-সভাপতির দুটি পদ সহ ৮ পদে জয়ী হয়েছেন। শনিবার রাতে ফলাফল ঘোষনা করেন নির্বাচন কমিশনারের দায়িত্বে থাকা বর্তমান সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক আহছান উল্যাহ স্বপন।

নির্বাচন কমিশনারের দায়িত্বে থাকা বর্তমান সভাপতি মোহাম্মদ আলী জানান, ফেনী জেলা আইনজীবী সমিতির কার্যালয়ে শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বিকেল সাড়ে ৪টা থেকে শুরু হয়ে রাত ১১টা পর্যন্ত চলে ভোটগণনার কাজ। পরে ফলাফল ঘোষনা করা হয়।
নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে বিএনপি-জামায়াতপন্থী সমমনা আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের প্রার্থীরা জয়ী হয়। সভাপতি পদে শাহাব উদ্দিন আহাম্মদ পেয়েছেন ১৪৭ ভোট। তার প্রতিদ্বন্ধী নুর হোসেন পেয়েছেন ১২৯ ভোট। সাধারণ সম্পাদক পদে পার্থপাল চৌধুরী পেয়েছেন ১৪০ ভোট। তার প্রতিদ্বন্ধী আহসান কবির বেঙ্গল পেয়েছেন ১৩৪ ভোট।

সহ-সভাপতি পদে গোলাম মহিউদ্দিন ১৫০ ভোট ও মো: নুরুল হক ১৪৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্ধী মো: নুরুল আমিন ১১১ ভোট ও বোরহান উদ্দিন চৌধুরী ১১৯ ভোট পেয়েছেন। যুগ্ম-সাধারণ সম্পাদক পদে আমিনুল হক ভুট্টু ১৪৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন। প্রতিদ্বন্ধী কাজী রবিউল হক রবি পেয়েছে ১২৬ ভোট। সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে সুমন চন্দ্র ভৌমিক ১৫০ ভোট পেয়েছেন। প্রতিদ্বন্ধী মোহাম্মদ জাহিদ হোসেন কমল পেয়েছেন ১১৫ ভোট। অডিটর পদে এস. এম. আবুল মনসুর রানা ১৫২ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্ধী এ.টি.এম এনায়েতুল করিম মামুন পেয়েছেন ১২৬ ভোট। অর্থ সম্পাদক পদে মোহাম্মদ জাহেদ হোসেন ১৫৩ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্ধী আবদুল ওহাব দুলাল পেয়েছেন ১২০ ভোট। লাইব্রেরি সম্পাদক পদে মো: ইয়াসির আরাফাত সর্বাধিক ১৬৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্ধী গোলাম রাব্বানী পেয়েছেন ১১১ ভোট।

৬টি সদস্য পদের মধ্যে ৪টিতে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্রার্থী মোহাম্মদ হুমায়ুন কবীর মোরশেদ ১৭৯, মো: আলাউদ্দিন ভূঞা ১৪৪, নিমাই লাল সুত্রধর ১৩৩, মোশারফ হোসেন মিলন ১৩৯ এবং ২টিতে সমমনা আইনজীবী ঐক্য পরিষদ প্রার্থী মো: ইকবাল হোসেন ১৪২ ও মো: শহীদুল ইসলাম ১৩০ ভোট পেয়ে জয়ী হয়েছেন।
অপরদিকে সদস্য পদে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের শাহাদাত আল সাঈদ ১২২ ও মানিক চন্দ্র শর্মা ৯০, সমমনা আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের মোহাম্মদ নুরুল আলম ১২৮, হুমায়ুন কামাল ১২৩, জামাল উদ্দিন ১১৭ ও আলমগীর হোসেন মজুমদার ৮৫ ভোট পেয়ে পরাজিত হয়েছে।
এর আগে উৎসবমুখর পরিবেশে জেলা আইনজীবী সমিতি ভবনে ভোটগ্রহণে ২৮৭ জন ভোটারের মধ্যে ২৮৪ জন ভোটাধিকার প্রয়োগ করেন।
এবারের নির্বাচনে আওয়ামীলীগ-বাম এবং বিএনপি-জামায়াত সমর্থিত পৃথক দুটি প্যানেলে ১৫ পদের বিপরীতে ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন।

Sharing is caring!