নিজস্ব প্রতিনিধি->>
ছাগলনাইয়ায় কৃষি জমি থেকে মাটি কাটার (উর্বর মাটি/টপ সয়েল) দায়ে এক ব্যবসায়ীর অর্থদন্ড করেছে ভ্রাম্যমান আদালত। একই অভিযোগে পরশুরামে মাটি বহনের দায়ে ৪টি ট্রাক্টর জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার ছাগলনাইয়া ও পরশুরাম উপজেলায় পৃথক অভিযানে এমন অর্থদন্ড ও ট্রাক্টর জব্দ করা হয়।
আদালত সূত্র জানায়, ছাগলনাইয়া উপজেলার দক্ষিন সতর গ্রামের কৃষি জমি থেকে মাটি কাটা হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময় আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) নাহিদা আক্তার তানিয়া মাটি কাটার দায়ে ব্যবসায়ী আসাদুজ্জামান নুরকে ৫০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। সে দক্ষিণ সতর গ্রামের আবিদ আলির ছেলে।

অপরদিকে পরশুরামে ফসলি জমির উর্বর মাটি কাটার দায়ে ৪টি ট্রাক্টর জব্দ করেছে আদালত। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে উপজেলার বিভিন্ন স্থানে ফসলি জমিতে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নু এমং মারমা মং।
অভিযান চলাকালে ফসলি জমি থেকে টপ সয়েল কাটার সঙ্গে জড়িতরা ভ্রাম্যমাণ আদালতের অভিযান টের পেয়ে পালিয়ে যায়। এসময় টপ সয়েল কাটার পর মাটি বহনের কাজে ব্যবহৃত ৪টি ট্রাক্টর জব্দ করা হয়।

Sharing is caring!