বিশেষ প্রতিনিধি->>
সোনাগাজীতে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে সোমবার দিনব্যাপী অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। ছোট ফেনী ও মুহুরী নদীতে পৃথক অভিযান চালিয়ে বালুদস্যুদের পাইপসহ ১০টি ড্রেজার মেশিন জব্দ এবং জাহাঙ্গীর আলম নামে একজনের দেড় লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

পুলিশ ও জেলা প্রশাসন সূত্র জানায়, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিব দাস পুরকায়স্থ ও সজল কুমার দাসের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত সোনাগাজীর মুহুরী নদী এলাকায় অভিযান চালান। এসময় বালুদস্যুদের পাইপসহ ৬টি অবৈধ ড্রেজার মেশিন জব্দ করা হয় এবং লক্ষ্মীপুর জেলার রামগতি গ্রামের নিজাম উদ্দিনের ছেলে জাহাঙ্গীর আলম কে আটক করে। তার কাছ থেকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। জব্দকৃত পাইপ ও ৬টি ড্রেজার মেশিন সোনাগাজী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামছুল আরেফিনের কাছে জমা রাখা হয়েছে।

অপরদিকে সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব’র নেতৃত্বে সোমবার বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ছোট ফেনী নদীর সাহেবের ঘাট ব্রীজ সংলগ্ন এলাকায় ভ্রাম্যমান আদালত অভিযান চালায়। এসময় পাইপসহ ৪টি ড্রেজার মেশিন জব্দ করা হয়। অভিযানের সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব জানান, অভিযানের টের পেয়ে অবৈধভাবে বালু উত্তোলনকারীরা পালিয়ে গেছে।

প্রসঙ্গত ; ছোট ফেনী, বড় ফেনী ও মুহুরী নদীতে পৃথকভাবে একাধিক সংঘবদ্ধ বালু দস্যুচক্র অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে দীর্ঘদিন যাবৎ বালু উত্তোলন করে আসছে। তাদের ভয়ে কেউ মুখ খোলার সাহস পায়না। রোববার ফেনী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা আইন শৃঙ্খলা কমিটির এক সভায় ফেনীর পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী ও জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান বালু দস্যুদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি উচ্চারণ করে ভ্রাম্যমান আদালতের অভিযান জোরদার করার ঘোষণা দেন।

Sharing is caring!