বিশেষ প্রতিনিধি->>

অবশেষে নতুন অ্যাম্বুলেন্স বরাদ্দ পেলো দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। স্থানীয় সাংসদ লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীর আন্তরিক সহযোগিতায় গত ১৩ জানুয়ারি ঢাকার তেজগাঁওস্থ কেন্দ্রীয় ঔষধাগার থেকে স্ব স্ব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে একটি করে নতুন অ্যাম্বুলেন্স হস্তান্তর করা হবে বলে নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট দপ্তর।
 
দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুবাইয়েত বিন করিম জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্সটি দীর্ঘদিন থেকে অচল। এতে করে খুবই সংকটাপন্ন ও মুমূর্ষু রোগীদের হাসপাতালে আনা- নেওয়া এবং উন্নত চিকিৎসার জন্য অন্যত্র পাঠানো সম্ভব হয় না। বিশেষ করে দুঃস্থ ও অসহায় লোকজনদের এ নিয়ে বেশ ভোগান্তি পোহাতে হয়। এক পর্যায়ে সিভিল সার্জনের সহায়তায় ফুলগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি পুরনো অ্যাম্বুলেন্স হাওলাত এনে মেরামত করে কোনোমতে সেবা কার্যক্রম চালিয়ে নেওয়া হচ্ছে। বিষয়টি স্থানীয় সাংসদ লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীর নজরে আনা হলে তাঁর আন্তরিক প্রচেষ্টায় দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স একটি নতুন অ্যাম্বুলেন্স বরাদ্দ পায়। এ জন্য তিনি স্থানীয় সাংসদের প্রতি কৃতজ্ঞতা জানান এবং অসহায় ও মুমূর্ষু রোগীদের নিরাপদ চিকিৎসা সেবা প্রদান করতে পারবেন বলে স্বস্তি প্রকাশ করেন।
 
সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তাহেরা খাতুন জানান, তাদের হাসপাতালের অ্যাম্বুলেন্সটিও কয়েক বছর ধরে অকেজো ছিল। নতুন এ অ্যাম্বুলেন্স প্রাপ্তিতে দীর্ঘদিনের ভোগান্তি ও সংকটের অবসান হলো।


 
ফেনী-৩ আসনের সাংসদ লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীর ব্যক্তিগত সহকারী সাইফুদ্দিন মিহির বলেন, অ্যাম্বুলেন্সের অভাবে দাগনভূঞা ও সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবা কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হয়ে আসছে। ফেনী-৩ আসনের সাংসদ গণমানুষের নেতা লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী বিষয়টি অবহিত হওয়ার পর সমস্যা সমাধানে দ্রুত পদক্ষেপ গ্রহণ করেন। তাঁর আন্তরিক সহযোগিতা ও প্রচেষ্টায় খুব দ্রুততম সময়ে দুই উপজেলার দুটি হাসপাতাল একটি করে নতুন অ্যাম্বুলেন্স বরাদ্দ পায়। ১৫ জানুয়ারি ঢাকার তেজগাঁওস্থ কেন্দ্রীয় ঔষধাগার থেকে এমপি মহোদয়ের উপস্থিতিতে স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালিক স্ব স্ব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে নতুন অ্যাম্বুলেন্স দুটি হস্তান্তর করবেন।

প্রসঙ্গত;স্বাস্থ্য মন্ত্রনালের স্মারক নং ৪৫.০০.৬৮০৭.১৫৫.০৭.০০১.১৭(অংশ-১)১৮,গত ৮ জানুয়ারী সারা দেশের ৬৫ উপজেলায় অ্যাম্বুলেন্স বরাদ্দ দেয় সরকার।

Sharing is caring!