শহর প্রতিনিধি->>
১০ জানুয়ারি শুক্রবার শুরু হচ্ছে মুজিব বর্ষ কাউন্ট ডাউন। শুক্রবার বিকেলে রাজধানীর তেজগাঁওয়ে পুরাতন বিমানবন্দরে ওই অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তনের প্রতীকী বিমান অবতরণ, বিমান থেকে আলোক প্রক্ষেপণ ও তোপধ্বনি, প্রতীকী গার্ড অব অনার এবং সবশেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তৃতার পর মুজিব বর্ষের ক্ষণগণনার উদ্বোধন ও লোগো উন্মোচন করা হবে।

ঢাকায় জাতীয় সংসদের সামনে, হাতিরঝিলে ও উত্তরায়, সিটি করপোরেশনভুক্ত এলাকাগুলো ছাড়া ৫৩টি জেলাসহ টুঙ্গিপাড়া ও মুজিবনগরেও একই সঙ্গে ক্ষণগণনা শুরু হবে।

ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনারে শুক্রবার দুপুরে শোভাযাত্রার আয়োজন করা হয়েছে। ২.৩০ মিনিটে শোভাযাত্রায় প্রশাসনের সর্বস্তরের কর্মকর্তার পাশাপাশি জেলার সাধারণ জনগণ উপস্থিত থাকবেন। এর আগে শহীদ মিনারের সামনে বসানো হয় মুজিব বর্ষ কাউন্ট ডাউন ঘড়ি।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী জানিয়েছেন, মুজিব বর্ষ উপলক্ষ্যে ফেনীর সকল সরকারি অফিসে ‘সেবা বর্ষ’ হিসেবে ঘোষণা করেছেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান। বছরব্যাপী সরকারি সকল সেবা সহজে গ্রহণ করতে পারবেন সেবাগ্রহীতারা।

তিনি আরও জানান, মুজিব বর্ষ উদযাপনে বছরব্যাপী বিভিন্ন কর্মসূচী হাতে নেয়া হয়েছে। ইতোমধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছাঃ সুমনী আক্তারকে আহ্বায়ক করে ৬ সদস্য বিশিষ্ট মুজিব বর্ষ সেল গঠন করা হয়েছে। এছাড়া জেলা প্রশাসকের কার্যালয়ে মুজিব উদ্যান নির্মাণ ও বঙ্গবন্ধু কর্ণার স্থাপনেরও কাজ চলছে। কার্যালয়ের সামনে একটি ওয়াকওয়ে নির্মাণ করা হচ্ছে। সেখানে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের সম্পূর্ণ ইতিহাস প্রদর্শন করা হবে।

২০২০ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে আগামী ২০২০-২১ সালকে ‘মুজিব বর্ষ’ হিসেবে পালন করার ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Sharing is caring!