নিজস্ব প্রতিবেদক->>
ফেনীতে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলনের বদলে আন্তর্জাতিক কালেকশান সম্মেলন চলছে বলে মন্তব্য করেছেন উপস্থিত শ্রোতারা! ফেনীর ঐতিহাসিক মিজান ময়দানে বৃহস্পতিবার দুপুর আড়াইটা থেকে গভীর রাত অবধি চলে আন্তর্জাতিক এই ক্বেরাত সম্মেলন। দেশ বিদেশের এক ডজন খ্যাতিমান ক্বারীদের সুললিত কণ্ঠে কোরআন তেলাওয়াতর মাধ্যমে মুখরিত ছিলো সম্মেলন মাঠ। তবে সম্মেলন মঞ্চে কিছুক্ষন পর পর অর্থ সংগ্রহের ফলে উপস্থিত শ্রোতারা ক্ষোভ প্রকাশ করে আন্তর্জাতিক কালেকশান সম্মেলন চলছে বলে মনে করেন।
মাত্রাতিরিক্ত অর্থ সংগ্রহের ফলে উপস্থিত শ্রোতারা মিজান ময়দানের মাঠ ত্যাগ করেন। অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে কলেজ শিক্ষক Abdul Kader লিখেন- ‘ফেনীতে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলনের বদলে আন্তর্জাতিক কালেকশান সম্মেলন চলছে!!
অথর্ব গুলোকে অর্থ সংগ্রহ ছাড়া এতবড় প্রোগ্রামে হাত দিতে বলছে কে?
Morshed Hossain নামে অপর আরেক কলেজ শিক্ষক লিখেন- ‘বিদেশীদের ক্বেরাত শুনার জন্য গেলাম আর মোটা গলার হাসান মোল্লার আর্থ আদায় দেখে চলে আসলাম।’
Hm Saiffullah নাম একজন লিখেন- ‘কওমী ও হাসান সােহবদের ধান্দা, বুঝলেন?’
সাইফুল ইসলাম নামে অপর একজন লিখেন- ‘অনেকক্ষণ ছিলাম, পন্ডিত মহাশয় নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন! সকলের বিরক্তির কারণ ছিলেন তিনি।’
MD A Hannan Miazi নামে একজন লিখেন- ‘অনেকজনই তার এমন বক্তব্যের জন্য চলে গিয়েছিল।’

অনুষ্ঠানে সঞ্জরী গ্রুপের চেয়্যারম্যান এবং ঢাকাস্থ ফেনী সমিতির সভাপতি শেখ আব্দুল্লাহ্ ৫ লাখ টাকা অনুদান দেন। এছাড়া অনেকে বিভিন্ন অংকের অর্থ দান করেন।
সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী উপস্থিত থাকার কথা থাকলেও দেশের বাইরে থাকায় তিনি উপস্থিত হতে পারেনি। তার পক্ষে সম্মলনের ক্রেস্ট গ্রহণ করেন পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজি।

Sharing is caring!