ঢাকা অফিস->>
ফেনী-৩ আসনের সাংসদ লে.জে.(অব) মাসুদ উদ্দিন চৌধুরী ও ফেনীর সংরক্ষিত নারী সাংসদ নাজমা আখতার জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হয়েছেন। সোমবার জাতীয় পার্টির ৩৭ জন প্রেসিডিয়াম সদস্যের নাম ঘোষণা করেছেন চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি। জাতীয় পার্টির নবম জাতীয় কাউন্সিলের সিদ্ধান্তের আলোকে তাদের নাম ঘোষণা করা হয়।

জাতীয় পার্টির নবম জাতীয় কাউন্সিলের সিদ্ধান্ত এবং পার্টির গঠনতন্ত্রের ধারা ১২ এর ৩ উপধারা মোতাবেক ৪১ জনের মধ্যে ৩৭ প্রেসিডিয়াম সদস্যের নাম ঘোষণা করেন পার্টির চেয়ারম্যান। এছাড়া প্রেসিডিয়াম সদস্যদের মধ্য থেকে গঠনতন্ত্রের ধারা ২০ এর ২/ক উপধারা মোতাবেক আটজনকে আট বিভাগের জন্য অতিরিক্ত মহাসচিব নিয়োগ করা হয়েছে।

ওয়ান ইলেভেনের সময় আলোচিত সেনা কর্মকর্তা লে.জে.(অব) মাসুদ উদ্দিন চৌধুরী ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে ফেনী-৩ (সোনাগাজী-দাগনভূঞা) আসনে নির্বাচনে আগ্রহী প্রার্থী হিসেবে প্রথমে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করেন। তবে আওয়ামী লীগ আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দেওয়ার গুঞ্জন উঠলে তিনি আওয়ামী লীগের পরামর্শে জাতীয় পার্টিতে যোগদান করেন ও জাতীয় পার্টির হয়ে মনোনয়নপত্র জমা দেন। এসময় তাকে জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য করা হয় এবং তিনি পার্টির সাবেক চেয়ারম্যান মরহুম হুসেইন মুহাম্মদ এরশাদের প্রতিরক্ষা বিষয়ক উপদেষ্টা হিসেবে নিয়োগ পান।

জাতীয় পার্টির প্রেসিডিয়ামে যাদের অন্তর্ভূক্ত করা হয়েছে তারা হলেন-মোঃ আবুল কাশেম (টাঙ্গাইল), হাফিজ উদ্দিন আহমেদ (ঠাকুরগাঁও), গোলাম কিবরিয়া টিপু (বরিশাল), আলহাজ্ব সাহিদুর রহমান টেপা (গোপালগঞ্জ), এ্যাড. শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম (মুন্সিগঞ্জ), অধ্যাপিকা মাসুদা এম রশীদ চৌধুরী এমপি (চট্টগ্রাম), ফখরুল ইমাম এমপি (ময়মনসিংহ), সৈয়দ মুহাম্মদ আব্দুল মান্নান (মানিকগঞ্জ),মাসুদ পারভেজ সোহেল রানা (বরিশাল), হাবিবুর রহমান (গাইবান্ধা), মিঃ সুনীল শুভ রায় (খুলনা), এস.এম. ফয়সল চিশতী (কুমিল্লা), মীর আব্দুস সবুর আসুদ (ঢাকা), মাহমুদুল ইসলাম চৌধুরী (চট্টগ্রাম), হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন (ঢাকা), মোঃ আজম খান (গাজীপুর), এটিইউ তাজ রহমান (সিলেট), সোলায়মান আলম শেঠ (চট্টগ্রাম), নাসরিন জাহান রতনা এমপি (পটুয়াখালী), আব্দুর রশীদ সরকার (গাইবান্ধা),আলহাজ্ব সফিকুল ইসলাম সেন্টু (ঢাকা), ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী (গাইবান্ধা), পীরজাদা শফিউল্লাহ আল মনির (টাঙ্গাইল), লেঃ জেঃ (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী (ফেনী), মোস্তাফিজুর রহমান মোস্তফা (রংপুর), রেজাউল ইসলাম ভূঁইয়া (বি-বাড়িয়া), মিজানুর রহমান (বরগুনা), সৈয়দ দিদার বখ্ত (সাতক্ষিরা), নাজমা আখতার এমপি (ফেনী), আব্দুস সাত্তার মিয়া (গাজীপুর) , আলমগীর সিকদার লোটন (নারায়ণগঞ্জ), ইমরান হোসেন মিয়া (চাঁদপুর), মেজর (অব.) রানা মোঃ সোহেল এমপি (নীলফামারী), লিয়াকত হোসেন খোকা এমপি (নারায়ণগঞ্জ), একেএম সেলিম ওসমান (নারায়ণগঞ্জ), নাসির মাহমুদ (ঝালকাঠি) এবং মোঃ জহিরুল ইসলাম (টাঙ্গাইল)।

Sharing is caring!