ছাগলনাইয়ায় প্রতিনিধি->>

ছাগলনাইয়ায় সীমান্ত হাটের উন্নয়ন নিয়ে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১ টায় ছাগলনাইয়ার সীমান্ত হাটের হলরুমে বাংলাদেশ-ভারত দুদেশের মধ্যকার সম্প্রীতি ও উন্নয়ন নিয়ে ফেনী জেলা প্রশাসন ও ত্রিপুরার আগরতলা মহকুমা প্রশাসনের প্রতিনিধিদলের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দুই দেশের সম্প্রীতি ব্যবসা-বাণিজ্যের উন্নয়ন ও সীমান্ত হাটের সংস্কার ও উন্নয়ন নিয়ে আলোচনা করে দুদেশের প্রতিনিধিরা।

বৈঠকে বাংলাদেশের পক্ষে ফেনী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ গোলাম জাকারিয়া ও ত্রিপুরার আগরতলা মহকুমার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শ্যাম চন্দ্র দে নেতৃত্বে দেন। বৈঠকে দুই দেশের প্রশাসনিক কর্মকর্তাগণ, সীমান্ত রক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফ, স্থানীয় আইনশৃঙ্থলা বাহিনীর সদস্যরা অংশ নেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ গোলাম জাকারিয়া জানান, ‘বৈঠকে উঠে আসা বিষয়গুলো নিয়ে উভয়পক্ষের মধ্যে আলোচনা হয়েছে। আমরা আশা করছি সমস্যাগুলো সমাধান করে ব্যবসা-বাণিজ্য উন্নয়নসহ দুই দেশের মধ্যে সম্প্রীতি আরও গাঢ় হবে।’

প্রসঙ্গত, ২০১৫ সালে বাংলাদেশের ছাগলনাইয়া ও ভারতের ত্রিপুরা সীমান্তে চালু হওয়া এ হাটে দুই দেশের ব্যবসায়ীরা ব্যবসা-বাণিজ্য শুরু হয়। সাম্প্রতিক সময়ে হাটে প্রবেশাধিকার ও ব্যবসা সংক্রান্ত বিষয়ে ক্রেতা-বিক্রেতার মাঝে ক্ষোভ ও মিশ্র প্রতিক্রিয়া নিয়ে বৈঠকে আলোচনা হয়।

Sharing is caring!