শহর প্রতিনিধি->>
ফেনীর শহীদ মিনারে বসানো হল মুজিব বর্ষ কাউন্ট ডাউন ঘড়ি। শুক্রবার বিকেলে ফেনীর ট্রাংক রোডে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে কাউন্ট ডাউন ঘড়ি স্থাপন করেছে জেলা প্রশাসন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে ঘোষিত মুজিব বর্ষ উদযাপনে আগামী ১০ জানুয়ারি থেকে ক্ষণগণনা শুরু হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী জানিয়েছেন, আগামী মাসের ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস থেকেই কাউন্ট ডাউন শুরু হবে। কেন্দ্রীয়ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাউন্ট ডাউন বা ক্ষণগণনা কর্মসূচির উদ্বোধন করবেন। এজন্য জনসমাগম পূর্ণ স্থানে এটি স্থাপন করেছে জেলা প্রশাসন।

সুজন চৌধুরী জানান, মুজিব বর্ষ উপলক্ষ্যে ফেনীর সকল সরকারি অফিসে ‘সেবা বর্ষ’ হিসেবে ঘোষণা করেছেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান। বছরব্যাপী সরকারি সকল সেবা সহজে গ্রহণ করতে পারবেন সেবাগ্রহীতারা।

তিনি আরও জানান, মুজিব বর্ষ উদযাপনে বছরব্যাপী বিভিন্ন কর্মসূচী হাতে নেয়া হয়েছে। ইতোমধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছাঃ সুমনী আক্তারকে আহ্বায়ক করে ৬ সদস্য বিশিষ্ট মুজিব বর্ষ সেল গঠন করা হয়েছে। এছাড়া জেলা প্রশাসকের কার্যালয়ে মুজিব উদ্যান নির্মাণ ও বঙ্গবন্ধু কর্ণার স্থাপনেরও কাজ চলছে। কার্যালয়ের সামনে একটি ওয়াকওয়ে নির্মাণ করা হচ্ছে। সেখানে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের সম্পূর্ণ ইতিহাস প্রদর্শন করা হবে।

২০২০ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে আগামী ২০২০-২১ সালকে ‘মুজিব বর্ষ’ হিসেবে পালন করার ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Sharing is caring!