বিশেষ প্রতিনিধি->>
নদী-খাল দখলমুক্ত করতে ফেনীতে উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। সোমবার সকালে জেলা প্রশাসকের নেতৃত্বে সদর উপজেলার কাজীরবাগ ইউনিয়নের রানীরহাট বাজার সংলগ্ন কুমাড়িয়া খালের দুপাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালায় পানি উন্নয়ন বোর্ড ও জেলা প্রশাসন।এর আগে জেলার নদী ও খাল সংলগ্ন এলাকা থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে মাইকিং করে জেলা প্রশাসন।

জেলায় ৬ টি নদী সহ প্রায় ৩শর অধিক খাল রয়েছে।আর দীর্ঘদিন এসব খাল ও নদী সংলগ্ন স্থানে পৈত্রিক সম্পত্তির মতো গাছপালা লাগানো ও চাষাবাদসহ বিভিন ব্যবসা প্রতিষ্ঠান ও পাকা বাড়ি-ঘর নির্মাণ করেছে অনেকে।আবার এসব স্থাপনা ভাড়া দিয়ে নিয়মিত টাকাও উত্তোলন করে আসছিলো প্রভাবশালী মহল।ফলে বর্ষা মৌসুমে পানি বাধাগ্রস্ত হয়ে ভয়াবহ জলাবদ্ধতার সৃষ্টি হয়। সামান্য বৃষ্টিতে তলিয়ে যায় সড়ক, ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান। যে কারণে দখলমুক্ত করতে এ উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে।

জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামান জানান, নদী-খাল দখলমুক্ত করতে এ অভিযান ধারাবাহিক ভাবে চলবে।ইতিমধ্যে অবৈধ দখলদারদের তালিকা করে তাদের নোটিশ প্রদাণ করা হয়েছে।তারা অবৈধ স্থাপনা গুলো নিজ থেকে সরিয়ে না নিলে প্রশাসন সেগুলো উচ্ছেদ করা হবে।

Sharing is caring!