শহর প্রতিনিধি->>
বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)র আওতাধীন বাংলাদেশ ইউসিসিএ কর্মচারী ইউনিয়নের চট্টগ্রাম বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ফেনী সদর উপজেলা পরিষদ হলরুমে শনিবার সকালে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি মো: দুলাল মিয়া।
কেন্দ্রীয় কমিটির সদস্য ও চট্টগ্রাম বিভাগীয় কমিটির আহবায়ক নিজাম উদ্দিন রিপনের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ফেরদাউস। দাগনভূঞা ইউসিসিএ পরিদর্শক নজির আহাম্মদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউনিয়নের সিনিয়র সহ সভাপতি আবদুস শহীদ, কোষাধ্যক্ষ শাকিল খান, যুগ্ম সম্পাদক আবুল হাসেম ও চাচ্চু হোসেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া কেন্দ্রীয় সমবায় সমিতিকে বিলুপ্তির জন্য আজ একটি গোষ্ঠি ষড়যন্ত্র চালিয়ে আসছে। এ জন্য প্রতিষ্ঠানটির কর্মচারীদেরকে বেতনভাতা দেয়া যাচ্ছেনা। এমতাবস্থায় বেতনভাতা নিশ্চিতকরণ ও চাকুরী রাজস্ব হওয়া পর্যন্ত বাংলাদেশ ইউসিসিএ কর্মচারী ইউনিয়নের কর্মবিরতি অব্যাহত রাখার আহবান চালান তিনি। সভায় ২০১২ সালে বিআরডিবির বোর্ড সভায় ইউসিসিএ কর্মচারীদের চাকুরী রাজস্বকরণ না হওয়া পর্যন্ত বেতন ভাতা সরকারী কোষাগার থেকে প্রদানের সিদ্ধান্তের পরও এটি বাস্তবায়ন না হওয়া ক্ষোভ প্রকাশ করেন বক্তারা।
সভায় চট্টগ্রাম বিভাগে কর্মরত ইউসিসিএ কর্মচারীবৃন্দ অংশ নেয়।
উল্লেখ্য: বাংলাদেশ স্বাধীন হওয়ার পর থেকে দ্বিস্তর বিশিষ্ট সমবায় সমিতি গঠনের মাধ্যমে ইউসিসিএ প্রান্তিক জনপদের অর্থনৈতিক উন্নতির জন্য কাজ করে আসছেন। এ যাবত ইউসিসিএ এর কর্মচারীদের মাধ্যমে সরকার ১৪৭টি প্রকল্প বাস্তবায়ন করেছে। বর্তমানেও অন্তত ২০টি প্রকল্প চলমান রয়েছে। এসব কর্মচারীদের বেতন ভাতা অনিয়মিত থাকায় তারা চাকুরী রাজস্ব ভুক্তির জন্য গত জানুয়ারী থেকে বিভিন্ন আন্দোলন করে আসছে।

Sharing is caring!