শহর প্রতিনিধি->>

ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণি এবং ফেনী সরকারি বালিকা বিদ্যালয়ের ৩য় ও ৬ষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষা আগামীকাল শুক্রবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। গত ১ ডিসেম্বর হতে অনলাইনে বিদ্যালয়গুলোর ২০২০ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম শুরু হয়।
ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হোসনে আরা বেগম জানান, ২০২০ শিক্ষাবর্ষে ৬ষ্ঠ শ্রেণিতে প্রাতঃ ও দিবা শাখায় মোট ৩২০টি আসনের বিপরীতে ১৪৭৪ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেবে। সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত বাংলা, ইংরেজী ও গণিত বিষয়ে ১০০ নম্বরের মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত হবে।
ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত নাথ জানান, শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ৩য় শ্রেণি ভর্তিচ্ছুদের ৫০ নম্বরের মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিন ৬ষ্ঠ শ্রেণির ভর্তিচ্ছুদের সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ১০০ নম্বরের মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত হবে।
তিনি জানান, ২০২০ সালে ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ৩য় শ্রেণিতে প্রাতঃ শাখায় ১৬০টি আসনের বিপরীতে ৪৯৮ জন ও দিবা শাখায় ১৬০টি আসনের বিপরীতে ৫০২ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে। একইভাবে ৬ষ্ঠ শ্রেণিতে ১৩১ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবে।
ইতোমধ্যে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ করেছে। একই দিন রাতে খাতা মূল্যায়ণ শেষে স্ব স্ব বিদ্যালয়ে ফলাফল ঘোষণা করা হবে।

Sharing is caring!