শহর প্রতিনিধি->>

ফেনীতে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে। বুধবার সকালে  দিবসটি উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। ‘দক্ষ হয়ে বিদেশ গেলে, অর্থ সম্মান দুই-মিলে’ এ প্রতিপাদ্যে জেলা প্রশাসনের আয়োজনে শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রাঙ্গন  থেকে এক বর্ণাঢ্য র‌্যালীটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের মিলিত হয়।

জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক পি.কে.এম এনামুল করিম। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট গোলাম জাকারিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আতোয়ার রহমান, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মো. নিজাম উদ্দিন।

আরও বক্তব্য রাখেন ইসলামী ব্যাংক ফেনী শাখার প্রিন্সিপাল অফিসার নজরুল ইসলাম, অফিসার নুরুল আফসার, ছদর উদ্দিন, আবদুল হামিদ পাটোয়ারী, মাহতাব উদ্দিন, শাহ আলম, সাংবাদিক আতিয়ার সজল, শিক্ষার্থী সহিদুর রহমান।

সভায় বক্তারা বাংলাদেশের অর্থনীতিতে অভিবাসীদের ভূমিকার কথা উল্লেখ করে বলেন, এ জনসম্পদককে যুগোপযোগী প্রযুক্তিগত প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে আরো দক্ষ করে গড়ে বিশ্ব শ্রমবাজারে রফতানি করতে পারলে দেশের অর্থনীতির ভিত্তি দ্রুত সুদৃঢ় করা সম্ভব হবে। এ জন্য সরকারের পাশাপাশি সংশ্লিষ্ট রিক্রুটিং এজেন্সিগুলিকে আরো সততা ও দায়িত্বশীলতার সাথে কাজ করতে হবে।

সভায় বিভিন্ন সংগঠনের প্রতিনিধি ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

Sharing is caring!