শহর প্রতিনিধি->>

শহীদ বুদ্ধিজীবী দিবস স্মরণে ফেনী সদর উপজেলার ফতেহপুর উচ্চ বিদ্যালয়ে স্বেচ্ছাসেবী সংগঠন ‘সহায়’ এর উদ্যেগে ছাত্র-ছাত্রীদের বিনামুল্যে রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে কর্মসূচীর উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান।

ফতেহপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও শর্শদী ইউনিয়নের চেয়ারম্যান জানে আলম ভূঁইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডাঃ মোঃ নিয়াতুজ্জামান, ফেনী সদর উপজেলা নির্বাহী অফিসার নাসরিন সুলতানা, সহায়’র উপদেষ্ঠা মহিনুর জাহান লাভনী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইউসুফ ভূঁইয়া। বক্তব্য রাখেন বিদ্যালয়ের বিদ্যোৎসাহী সদস্য সাংবাদিক মুহাম্মদ আবু তাহের ভূঁইয়া, ফতেহপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি এনামুল হক।

দিনব্যাপী কর্মসূচিতে বিদ্যালয়ের ৪৮০ জন ছাত্র-ছাত্রীর বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে।

স্বেচ্ছাসেবী সংগঠন সহায়’র উদ্যোগে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচিকে স্বাগত জানিয়ে জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান বলেন, এটি একটি মহৎ উদ্যোগ।জেলার প্রতিটি বিদ্যালয়ে যদি শিক্ষার্থীদের রক্তের গ্রপ নির্ণয় করে ডাটাব্যাজের মাধ্যমে সংরক্ষণ করা হয় তাহলে সবাই উপকৃত হবে।শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, জীবনে বড় হতে হলে তোমাদেরকে মানবিক হতে হবে। পড়ালেখা করে প্রকৃত মানুষ হতে হবে। অন্যায় অভিচারের বিরুদ্ধে প্রতিবাদী হতে হবে।মাদক ইভটিজিং থেকে মুক্ত থাকতে হবে।তবেই তোমরা দেশের সু-নাগরকি হতে পারবে।

Sharing is caring!