শহর প্রতিনিধি->>

ফেনী গার্লস ক্যাডেট কলেজের ক্যাডেটবৃন্দ ২০১৯ সালে অনুষ্ঠিত এইচএসসি ও এসএসসি পরীক্ষায় কুমিল্লা শিক্ষা বোর্ড হতে অসাধারণ সফলতা অর্জন করেছে। এইচএসসিতে ৫৭ জন ও এসএসসিতে ৫১ জন বৃত্তি পেয়েছে।
কলেজ সূত্রে বুধবার (১১ ডিসেম্বর) জানানো হয়, এইচএসসি পরীক্ষায় কলেজের মোট ৬০ জন পরীক্ষার্থীর মধ্যে ৫৭ জন বৃত্তি পেয়েছে। তন্মধ্যে ২৩ জন মেধাবৃত্তি, ৩৪ জন সাধারণ বৃত্তি অর্জন করেছে। কুমিল্লা বোর্ডে ১ম স্থান হতে ১৩তম স্থান অধিকার করেছে এই কলেজের ক্যাডেটবৃন্দ। ১ম স্থান অধিকার করেছে ক্যাডেট রিফাহ্্। পর্যায়ক্রমে ২য় স্থান ক্যাডেট লাবিবা, ৩য় স্থান ক্যাডেট রুবাইয়া, ৪র্থ স্থান ক্যাডেট আইরিন, ৫ম স্থান ক্যাডেট আফিয়া, ৬ষ্ঠ স্থান ক্যাডেট সালেহা, ৭ম স্থান ক্যাডেট আফরিন, ৮ম স্থান ক্যাডেট রাদিতা, ৯ম স্থান ক্যাডেট ফেরদৗস, ১০ম স্থান ক্যাডেট তাজনুভা, ১১শ স্থান ক্যাডেট সাহানা, ১২শ স্থান ক্যাডেট সায়মা, ১৩শ স্থান ক্যাডেট হৃদি।
একইভাবে এসএসসি পরীক্ষায় কুমিল্লা শিক্ষা বোর্ড হতে ফেনী গার্লস ক্যাডেট কলেজের ক্যাডেটবৃন্দ সফলতা অর্জন করেছে। মোট ৫৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৫১ জন বৃত্তি পেয়েছে। এর মধ্যে ৪৭ জন মেধা বৃত্তি এবং ০৪ জন সাধারণ বৃত্তি প্রাপ্তির গৌরব অর্জন করেছে। উল্লেখ্য যে, ক্যাডেট সাইয়ারা (ক্যাডেট নং-৫৮৭) মানবিক বিভাগ থেকে ১ম স্থান এবং ক্যাডেট সামালা (ক্যাডেট নং-৫৪৫) বিজ্ঞান বিভাগ থেকে ৪র্থ স্থান অর্জন করেছে।
ক্যাডেটদের সাফল্যে অধ্যক্ষ গ্রুপ ক্যাপটেন মুনিম খান মজলিস অনভূতি ব্যক্ত করে বলেন, এইচএসসি ও এসএসসির পরীক্ষায় ক্যাডেটদের সাফল্যে আমি আনন্দিত। ফেনী গার্লস ক্যাডেট কলেজের মেয়েরা পড়ালেখার পাশাপাশি নিজেদের আধুনিক মানুষ হিসেবে গড়ে তুলছে। তারা শিক্ষা, সাহিত্য, সাংস্কৃতি, খেলাধুলা, সামাজিক ও মানবিক কর্মকান্ডের পাশাপাশি পড়ালেখায় শ্রেষ্টত্ব দেখাচ্ছে। নারী জাগরণে তাদের অবদান ফেনী গার্লস ক্যাডেট কলেজের ইতিহাসে উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।

Sharing is caring!