অনলাইন ডেস্ক->>

ঘূর্ণিঝড় সিত্রাং বাংলাদেশ উপকূলের দিকে দ্রুত এগোচ্ছে। এটি পটুয়াখালীর খেপুপাড়া দিয়ে ঝড়টি বরিশাল ও চট্টগ্রামে আঘাত করতে পারে। তবে দেশের উপকূলের ১৩টি জেলা এবং বঙ্গোপসাগরের দ্বীপ ও নদীর চরগুলোয় উঁচু জলোচ্ছ্বাস ও ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, বরিশাল, খুলনা, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

ঠিক এমন এক পরিস্থিতে দেশের সর্বদক্ষিণের দ্বীপ সেন্ট মার্টিনের শেষপ্রান্ত ছেঁড়াদিয়ায় একটি জাহাজ ভেসে এসেছে। জাহাজটিতে কোনো লোকজন নেই। কিছু পাথর ছাড়া অন্য কোনো মালামালও পাওয়া যায়নি। জাহাজের মালিকানা নিয়েও কোনো তথ্য পাওয়া যায়নি।

সেন্ট মার্টিনের বাসিন্দা আমির হোসেন সোমবার বিকেল সাড়ে চারটার দিকে বলেন, দুপুর ১২টার দিকে হঠাৎ করে একটি বড় আকৃতির জাহাজ ভেসে আসতে দেখা যায়। প্রথমে ভয়ে লোকজন সেদিকে যাননি। পরে এলাকার কয়েকজন ছেলে ও ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য ঘটনাস্থলে যান। বিশাল এক ‘ভুতুরে’ জাহাজ দেখতে উৎসুক জনতার ভিড় জমাচ্ছে।

তিনি আরও বলেন, জাহাজটিকে বেশ পুরোনো মনে হচ্ছে। এর গায়ে কোনো নাম লেখা নেই। তবে দুটি নম্বর আছে। এর একটি হলো MR 3322, আরেকটি হলো SC4562B।

সেন্টমার্টিন ইউপির ৯ নম্বর ওয়ার্ডের সদস্য নজির আহমদ বলেন, দুপুরে ছেঁড়াদিয়ার প্রাকৃতিক পাথরের ওপর একটি জাহাজ এসে আটকা পড়েছে। তবে সেখানে কোনো লোকজন ছিলেন না। কিছু পাথরের খোয়া আছে। ইঞ্জিন রুম ছিল তালাবদ্ধ। ভয়ে তাই সেখানে কেউ উঁকি দেননি। জাহাজ ভেসে আসার বিষয়টি স্থানীয় কোস্টগার্ড ও উপজেলা প্রশাসনকে জানানো হয়েছে।

সেন্টমার্টিন কোস্টগার্ডের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, জাহাজটি ভেসে এসেছে। তবে অন্য কোনো মালামাল পাওয়া যায়নি। কিছু পাথর ও খোয়া আছে। এটিতে কোনো নাবিক নেই।