নিজস্ব প্রতিনিধি->>
ফেনীতে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত হয়েছে।দুর্নীতি প্রতিরোধের আন্দোলনকে সর্বজনীন করার লক্ষ্যে ‘আমরা দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ’ এ প্রতিপাদ্যে সোমবার সকাল ১০টায় শহরের ট্রাংক রোডের কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় সংগীত ও জাতীয় পতাকা উত্তোলন করে দিবসটির অনুষ্ঠান উদ্বোধন করেন ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজ্জামান।
দুর্নীতি দমন কমিশন ও জেলা প্রশাসনের আয়োজনে শহরের ট্রাংক রোডে দুর্নীতিবিরোধী মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজ্জামান।
মানববন্ধনে অংশ নেন সিভিল সার্জন ডাঃ নিয়াতুজ্জামান, ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আতোয়ার রহমান, ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বিকম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় ফেনীর সহকারি পরিচালক আবদুল্লাহ আবু জাহিদ, জেলা শিক্ষা অফিসার মোঃ ছলিম উল্লাহ, জেলা তথ্য অফিসার বেলায়েত হোসেন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যরা সহ জেলা প্রশাসনের কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।
মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সোনাগাজীতে দুর্নীতি বিরোধী সভা

দুর্নীতিকে করবো শেষ, গড়বো সোনার বাংলাদেশ’ দুর্নীতির করাল গ্রাস, জাতি করে সর্বনাশ’ রুখবো দুর্নীতি গড়বো দেশ, হবে সোনার বাংলাদেশ’ দুর্নীতির বিরুদ্ধে আমরা সবাই একতাবদ্ধ’ দুর্নীতিবাজরা দেশ ও জাতির শত্রু’ ইত্যাদি স্লোগান নিয়ে সোনাগাজীতে উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির যৌথ উদ্যোগে নানা আয়োজনে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত হয়েছে।
সোমবার সকাল ১০টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে একটি বর্নাঢ্য র‍্যালি উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব। র‍্যালিটি সোনাগাজী বাজারের বাজারের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে সোনাগজী বাজারের জিরোপয়েন্টে গিয়ে শেষ হয়। বেলা ১১টার দিকে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর নিতাই চরণ ভৌমিকের সভপতিত্বে ও স্কাউটস কমিশনার বেল্লাল উদ্দিনের সঞ্চালনায় জিরোপয়েন্টে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন, উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব, উপজেলা কৃষি কর্মকর্তা সাজ্জাদ হোসেন মজুমদার, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক ডা. মোহাম্মদ নূর উল্যাহ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূরুল আমিন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি হাজী মো. আবু সুফিয়ান প্রমুখ।
র‍্যালি ও মানববন্ধনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন ঔষধ কোম্পানীর প্রতিনিধি বৃন্দ সহ বিভিন্ন শ্রেনি পেশার লোকজন অংশগ্রহন করেন।

একই দিন জেলার বিভিন্ন উপজেলায় বিভিন্ন কর্মসূচী পালনের মাধ্যমে দিবসটি পালিত হয়।

Sharing is caring!