শহর প্রতিনিধি->>

ফেনীতে ২৬ টাকা দরে কৃষকদের কাছ থেকে ধান কেনা শুরু করেছে সরকার। বৃহস্পতিবার দুপুরে জেলার খাদ্য গুদাম চত্তরে ফেনী সদর উপজেলার নিবন্ধিত কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহের মাধ্যমে এ কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ ওয়াহিদুজজামান।
এসময় ফেনীর সহকারী পুলিশ সুপার মো. আতোয়ার রহমান, জেলা ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা সহিদ উদ্দিন মাহমুদসহ কৃষি বিভাগ ও খাদ্য বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা সহিদ উদ্দিন মাহমুদ জানান, চলতি মৌসুমে প্রতিকেজি ২৬ টাকা দরে সরকারিভাবে ৬ হাজার ৮৯৪ মে.টন ধান কিনবে জেলা খাদ্য অধিদপ্তর। জেলার নিবন্ধিত প্রত্যেক কৃষক থেকে এক টন করে ধান সংগ্রহ করা হবে।

তিনি আরো জানান, প্রথম দিনে ফেনী সদর উপজেলার কৃষি বিভাগের নিবন্ধিত ১ হাজার ৭’শ কৃষক থেকে ধান সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে। জেলাব্যাপী এ কার্যক্রম চলবে আগামী বছরের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

নাম প্রকাশে অনিচ্ছুক নিবন্ধিত বেশ কয়েকজন কৃষক জানান, জেলায় উৎপাদনের চেয়ে সরকারিভাবে এ সংগ্রহ খুবই নগণ্য। এ সংগ্রহের পরিমাণ আরো কয়েকগুণ বাড়ালে ধান উৎপাদনে কৃষকের ক্ষতি অনেকাংশে কমে আসবে।

প্রসঙ্গত, চলতি আমন মৌসুমে সরকারিভাবে সারাদেশে ৬ লাখ মে.টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

Sharing is caring!