শহর প্রতিনিধি->>
ফেনী জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে শহরের মিজান রোডে ফেনী বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুমনী আক্তারের সভাপতিত্বে ও সাংস্কৃতিক সংগঠক কাজী নুসরাত জেরিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- সুইড বাংলাদেশের ফেনী জেলা সভাপতি আবুল কালাম আজাদ, অ্যাডভোকেট সমীর চন্দ্র কর, বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক জাকারিয়া, জেলা শিল্পকলা একাডেমির নির্বাহী সদস্য শান্তি রঞ্জন চৌধুরী, ফেনী সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সমর দেবনাথ। এতে স্বাগত বক্তব্য রাখেন জেলা কালচারাল অফিসার জান্নাত আরা যুথি।

জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান বলেন, বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরা সমাজের বোঝা নয়, সম্পদ। তাদের সৃজনশীলতা ও মেধা বিকাশে পবিরারের পাশাপাশি সমাজ ও শিক্ষকদের এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের উন্নয়নে কাজ করছেন। সরকার এদের নিয়ে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করছে। সুতরাং তাদের নিয়ে হেলাফেলা করা যাবে না।

জান্নাত আরা যুথি জানান, বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের মেধা ও মননশীলতা বিকাশে এ অনুষ্ঠানের আয়োজন করেছে জেলা শিল্পকলা একাডেমি। এতে বিশেষ চাহিদাসম্পন্ন ৫০ জন সাংস্কৃতিক ও চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। তার মধ্য থেকে ২৫ জনকে পুরস্কৃত করা হয়।

Sharing is caring!