শহর প্রতিনিধি->>

ফেনীতে ‘আসুন সম্পদ ও ফসল রক্ষায় সম্মিলিতভাবে ইঁদুর প্রতিরোধ করি’ শ্লোগানে ইঁদুর নিধন অভিযান উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা ও কৃষকদের মধ্যে প্রণোদনা দেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে ফেনী সদর উপজেলা মিলনায়তনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।
ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বিকমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. জয়েন উদ্দিন ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরীন সুলতানা।
ইঁদুর দমনের ওপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন কৃষি কর্মকর্তা শারমীন আক্তার। উদ্ভিদ ও সংরক্ষণ কর্মকর্তা মতিউর রহমানে সঞ্চালনায় বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান জোসনা আরা জুসি, কৃষক জমির উদ্দিন।
কৃষি কর্মকর্তা শারমীন আক্তার জানান, প্রতি কৃষককে বিঘা প্রতি সরিষা বীজ এককেজি, সার ডিএপি ২০ কেজি ও এমওপি ১০ কেজি এবং বিঘা প্রতি চীনাবাদাম বীজ এক কেজি, সার ডিএপি ২০ কেজি ও এমওপি ১০ কেজি দেওয়া হয়।
শেষে ভোজ্য তেলের আমদানি নির্ভরতা কমানোর জন্য তেল জাতীয় ফসল আবাদ সম্প্রসারণ উপলক্ষে ৬শ কৃষকের মধ্যে বীজ ও সার প্রণোদনা তুলে দেন অতিথিরা। এর আগে ইঁদুর নিধনে উদ্বুদ্ধকরণে র‌্যালি বের হয়।

Sharing is caring!