নিজস্ব প্রতিবেদক->>
ফেনী মুক্ত দিবস ও ১৬ ডিসেম্বর বিজয় দিবস উদযাপন উপলক্ষে মুক্তিযোদ্ধাদের সাথে ফেনী জেলা আওয়ামী লীগ মতবিনিময় সভার আয়োজন করেছে। শনিবার দুপুরে শহরের ফুড ল্যান্ড চাইনিজ রেস্টুরেন্টে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।
ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা এডভোকেট আকরামুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বি.কম।
ফেনী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীলের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ফেনী জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবদুল মোতালেব, ফেনী সদর উপজেলার সাবেক কমান্ডার নুরুল আফসার, পরশুরাম উপজেলা সাবেক কমান্ডার শাহরিয়ার কবির, দাগনভূঞা উপজেলার সাবেক কমান্ডার শরিয়ত উল্যাহ বাঙ্গালী, ফুলগাজী উপজেলার সাবেক কমান্ডার আবুল বাশার, ছাগলনাইয়া উপজেলার সাবেক কমান্ডার ইউসুফ চৌধুরী, সোনাগাজী উপজেলার সাবেক কমান্ডার নাসির উদ্দিন, ফুলগাজী উপজেলার মুক্তিযোদ্ধা হাবিবুল্লাহ বাহার ভূঞা প্রমুখ।
মতবিনিময় সভায় ৬ উপজেলার ডেপুটি কমান্ডারসহ বিপুল সংখ্যক মুক্তিযোদ্ধা অংশগ্রহণ করেন। এছাড়া ৬ উপজেলার আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি নিজাম উদ্দিন হাজারী মুক্তিযোদ্ধাদের দাবির প্রেক্ষিতে ফেনীর একটি রাস্তার নাম ও স্কুল ভবনের নাম মুক্তিযুদ্ধের সাব সেক্টর কমান্ডার জাফর ইমাম বীর বিক্রমের নামে নামকরণ ও আগামী ৬ ডিসেম্বর ফেনী মুক্ত দিবসে তাকে প্রধান অতিথি করে আনার ঘোষণা দেন।
ওইদিন র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হবে। এছাড়া ফুলগাজীর দরিদ্র ও অসচ্ছল মুক্তিযোদ্ধার চিকিৎসার জন্য নগদ ৫০ হাজার টাকা অনুদান প্রদান করেন।
নিজাম উদ্দিন হাজারী তার বক্তব্যে বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন ভূখন্ড পেয়েছি ও সংসদ সদস্য হওয়ার সুযোগ পেয়েছি। তাদের সর্বোচ্চ সম্মানে ভূষিত করবো।
তিনি আরো বলেন, আপনাদের (মুক্তিযোদ্ধাদের) তেজদীপ্ত নেতৃত্বের কারণে দেশ শক্রমুক্ত হওয়ার ১০ দিন আগে ফেনীকে মুক্ত করতে পেরেছিলেন। গৌরবময় ভূমিকার জন্য আপনারা অনন্তকাল শ্রদ্ধা ও সম্মানের আসনে থাকবেন। তাই বাঁচতে হলে তাদের (মুক্তিযোদ্ধাদের) সাথে নিয়ে বাঁচবো, মরতে হলে একসাথে জীবন দিবো। কখনও আপনাদের ছেড়ে ও নিজের প্রাণ বাঁচানোর জন্য ফেনী ছেড়ে যাবো না।

Sharing is caring!