নিজস্ব প্রতিবেদক->>
ফেনীসহ ছয় উপজেলায় সমবায় দিবস পালিত হয়েছে। ‘বঙ্গবন্ধুর দর্শন-সমবায়ে উন্নয়ন’ শ্লোগানে ৪৮তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে শনিবার সকালে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ফেনী জেলা প্রশাসন ও জেলা সমবায় বিভাগের আয়োজনে শোভাযাত্রায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজমান।

জেলা সমবায় অফিসার মো. হাফিজ উল্লাহ সভাপতিত্ব বিশেষ অতিথি ছিলেন ফেনীর সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজজমান, ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বি.কম, ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন, ফেনী সদর উপজেলার ভাইস চেয়ারম্যান এ.কে শহিদ উল্যাহ খোন্দকার, মহিলা ভাইস চেয়ারম্যান জোৎন্সা আরা জুসি, ফেনী আঞ্চলিক সমবায় শিক্ষায়তনের অধ্যক্ষ শাহনেওয়াজ চৌধুরী, ফেনী কেন্দ্রীয় সমবায় ব্যাংকের সহ-সভাপতি আলহ্্জ্ব গিয়াস উদ্দিন বুলবুল।

জেলা সমবায় অফিসের প্রশিক্ষক মো. ইকবাল হোসেন ভূঞার সঞ্চালনায় সমবায়িদের পক্ষে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় সমবায় সমিতি ফেনী সদরের সভাপতি সাহাব উদ্দিন আহম্মদ সিকদার প্রমুখ।
অনুষ্ঠানে পাঁচ জন সমবায়ী ও তিনটি সমবায়ী প্রতিষ্ঠানকে ভাল কাজের জন্য ক্রেষ্ট ও ১১টি সমবায়ী প্রতিষ্ঠান নিয়মিত সরকারী রাজস্ব প্রদান করায় সনদপত্র বিতরণ করা হয়।

সোনাগাজীতে জাতীয় সমবায় দিবস পালিত
সোনাগাজীতে জাতীয় সমবায় দিবস উপলক্ষে র‌্যালি ও সভার আয়োজন করা হয়। সকালে র‌্যালীটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মিলনায়তনে এসে শেষ হয়।
উপজেলা সমবায় কর্মকর্তা মোহাম্মদ সিরাজুল হকের সভাপতিত্ব আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব। সমবায় পরিদর্শক সঞ্জয় কুমার দাসের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন সোনাগাজী মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মাঈন উদ্দিন চৌধুরী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জোবেদা নাহার মিলি।
শুভেচ্ছা বক্তব্য রাখেন বদর মোকাম খাল-পানি ব্যাবস্থাপনা সমবায় সমিতির সভাপতি মোহাম্মদ জামশেদ আলম, ইয়ুথ বহুমুখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক নুর আলম। এসময় সোনাগাজীর প্রায় অর্ধশতাদিক সমবায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দাগনভূঞায় জাতীয় সমবায় দিবস পালিত
দাগনভূঞায় জাতীয় সমবায় দিবস উপলক্ষে র‌্যালি ও সভার আয়োজন করা হয়। দাগনভূঞা উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগের আয়োজনে সকালে র‌্যালীটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিআরডিবি মিলনায়তনে এসে শেষ হয়।
উপজেলা সহকারী কমিশনা (ভূমি) সুজন চন্দ্র রায়ের সভাপতিত্বে সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ শাহীন মুন্সি।
বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান রোখসানা আক্তার, উপজেলা কৃষি কর্মকর্তা রাফিউল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুবায়িত বিন করিম, উপজেলা কেন্দ্রিয় সমবায় সমিতির সভাপতি মোঃ মনছুরুল হক বাবুল। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় কর্মকর্তা নুরুল মোস্তফা।
বক্তব্য রাখেন সোনালী ব্যাংকের ম্যানেজার মোহাম্মদ উল্যাহ প্রমুখ। শেষে চারটি সংগঠনকে সংবর্ধনা প্রদান করা হয়।

পরশুরামে জাতীয় সমবায় দিবস পালিত
পরশুরামে জাতীয় সমবায় দিবস উপলক্ষে র‌্যালি ও সভার আয়োজন করা হয়। পরশুরাম উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগের আয়োজনে সকালে র‌্যালীটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পরশুরাম উপজেলা পরিষদ খোকা মিয়া মিলনায়তনে এসে শেষ হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন আক্তারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার। বিশেষ অতিথি ছিলেন পরশুরাম পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এনামুল করিম মজুমদার বাদল, মহিলা ভাইস চেয়ারম্যান শামসুন নাহার পাপিয়া, উপজেলা বিআরডিবির চেয়ারম্যান মো: ইয়াছিন শরীফ মজুমদার, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা আমির হোসেন, উপজেলা সমবায় কর্মকর্তা মিলন কান্তি দাস।
সভা শেষে গুথুমা ইউরেকা বহুমুখী সমবায় সমিতি লিমিটেড এর ব্যাবস্থাপনা পরিচালক ও পৌর মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল সহ শ্রেষ্ঠ সমবায় ও সমিতিকে ক্রেস্ট প্রদান করা হয়।

ছাগলনাইয়ায় জাতীয় সমবায় দিবস পালিত
ছাগলনাইয়ায় জাতীয় সমবায় দিবস উপলক্ষে র‌্যালি ও সভার আয়োজন করা হয়। ছাগলনাইয়া উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগের আয়োজনে সকালে র‌্যালীটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মিলনায়তনে এসে সভায় মিলিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া তাহের এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল। বিশেষ অতিথি ছিলেন ছাগলনাইয়া থানার ওসি মো: মেজবাহ উদ্দিন আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মো: এনামুল হক মজুমদার, মহিলা ভাইস চেয়ারম্যান বিবি জোলেখা শিল্পী, বিআরডিবির চেয়ারম্যান মুজিবুর রহমান ও বন কর্মকর্তা মো: আনোয়ার হোসেন। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় অফিসার মনছুর আহম্মদ। বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের সুপারভাইজার মো: জসিম উদ্দিন প্রমূখ।

ফুলগাজীতে জাতীয় সমবায় দিবস পালিত
ফুলগাজীতে জাতীয় সমবায় দিবস উপলক্ষে র‌্যালি ও সভার আয়োজন করা হয়। ফুলগাজী উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগের আয়োজনে সকালে র‌্যালীটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মিলনায়তনে এসে সভায় মিলিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল আলিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমজাদ হাট ইউনিয়ন পরিষদ সাবেক চেয়ারম্যান প্রবীণ সমবায়ী মফিজুর রহমান (মজু চেয়ারম্যান), ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুস সালাম ভূঁইয়া প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় অফিসার স্বপন কুমার দাস।

Sharing is caring!