ছাগলনাইয়া প্রতিনিধি->>
ফেনী ১ আসনের সাংসদ ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ ইনু) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শিরিন আখতার বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সুশাসন প্রতিষ্ঠার লড়াইয়ে নেমেছেন। যার ধারাবাহিকতায় তিনি অনিয়ম দুর্নীতিকে কঠোর হস্তে দমন করছেন। এর থেকে অনেক বড় ক্ষমতাসীনরাও রেহাই পাচ্ছেন না।
সোমবার দুপুরে ছাগলনাইয়া উপজেলা চত্ত্বরে বেসরকারি উন্নয়ন সংস্থা কর্মজীবী নারীর ‘বিশ্ব গ্রামীণ নারী দিবস’ উপলক্ষে আয়োজিত কিশোরী, যুব নারী ও নারী শ্রমিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
‘নারী নির্যাতন বন্ধ করি, বৈষম্যহীন সমাজ গড়ি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে আয়োজিত অনুষ্ঠানে শিরিন আখতার আরো বলেন, বাংলাদেশের প্রেক্ষাপটে নারীরা আগের চাইতে অনেক সচেতন হয়েছে, এ জন্য তারা এগিয়ে গেছে অনেক দূর।

‘কর্মজীবী নারী’র পরিচালক রেহানা রাব্বানীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত নারী আসনের সাংসদ নাজমা আক্তার, ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের, ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেজবাহ উদ্দিন, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান বিবি জোলেখা শিল্পী।
উদ্বোধনী অনুষ্ঠানে কর্মজীবি নারীর নির্বাহী পরিচালক রাহেলা রাব্বানী ও সমাপনী অনুষ্ঠানে মানুষের জন্য ফাউন্ডেশন এর জেন্ডার এ্যাডভাইজার বনশ্রী মিত্র নিয়োগী সভাপতিত্ব করেন।
সম্মেলনের শুরুতে বর্ণাঢ্য শোভাযাত্রা ছাগলনাইয়া পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত ও নৃত্য পরিবেশন করে সকলকে মাতিয়ে রাখেন স্থানীয় ও অতিথি শিল্পীরা।
কিশোরী-যুব, নারী ও নারীশ্রমিক সম্মিলনে কর্মজীবি নারী সংগঠনের সদস্যরাসহ বিভিন্ন শ্রেণি-পেশার নারীরা উপস্থিত ছিলেন।

Sharing is caring!