ফুলগাজী প্রতিনিধি->>
ফুলগাজীতে “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি” শীর্ষক মুক্তিযোদ্ধাদের স্বাক্ষাৎকার নিলো শিক্ষার্থীরা। সোমবার সকালে উপজেলার হাসানপুর শাহ আলম চৌধুরী স্কুল এন্ড কলেজে শিক্ষার্থীদেরকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি” কর্মসূচীর আওতায় মুক্তিযোদ্ধাদের স্বাক্ষাৎকার অনুষ্ঠিত হয়।
শাহ আলম চৌধুরী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ এ.কে.এম মাহবুবুল আলম এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান ও শাহ আলম চৌধুরী স্কুল এন্ড কলেজ পরিচালনা কমিটির সভাপতি আজিজ আহম্মদ চৌধুরী।
বিদ্যালয়ের সপ্তম শ্রেনীর শিক্ষার্থীদের একাত্তরের মহান মুক্তিযুদ্ধকালীন সময়ের বিভিন্ন স্মৃতিচারণ ও বাস্তবচিত্র তুলে ধরে স্বাক্ষৎকার প্রদান করেন ফেনী জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব ও দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেধক বীর মুক্তিযোদ্ধা আবু তাহের।
কলেজ শাখার প্রভাষক বাবুল চন্দ্র সাহার সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ টেলিভিশনের ফেনী জেলা প্রতিনিধি ও দৈনিক অজেয় বাংলা সম্পাদক শওকত মাহমুদ, দৈনিক আমাদের অর্থনীতি ফেনী জেলা প্রতিনিধি শাহ জালাল ভূঞা, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মাহবুবুল আলম ও সিনিয়র শিক্ষক কামরুন নাহার জোবেদা।
শিক্ষার্থীরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকালীন সময়ের ইতিহাস সম্পর্কে মুক্তিযোদ্ধাদের নিকট বিভিন্ন প্রশ্ন করলে উপস্থিত মুক্তিযোদ্ধারা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের গর্বিত সন্তান আজিজ আহম্মদ চৌধুরী শিক্ষার্থীদের প্রশ্নের উত্তর দেন। পরে অতিথিবৃন্দ বিদ্যালয়ের জিপিএ-৫ প্রাপ্ত ও মেধাবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে অনুদান তুলে দেন।
এ সময় স্কুল ও কলেজ শাখার শিক্ষক শিক্ষিকা, বিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Sharing is caring!