ছাগলনাইয়া প্রতিনিধি->>

ছাগলনাইয়া উপজেলার শুভপুর ইউনিয়নের শমসের গাজীর দীঘি সংলগ্ন খেলার মাঠ রক্ষার দাবীতে মানববন্ধন করেছে জগন্নাথ সোনাপুর ও জয়চাঁদপুর গ্রামবাসী। বিকেলে মাঠে এই মানববন্ধনে স্থানীয় শিশু-কিশোর ও অভিভাবকরা অংশ নেয়।

স্থানীয়রা জানান, সোনাপুর গ্রামের শমসের গাজী দীঘি সংলগ্ন মাঠটি মুক্তিযুদ্ধ পরবর্তী সময় থেকে খেলার মাঠ হিসেবে ব্যবহৃত হচ্ছে। বিভিন্ন সময় বিভিন্ন গোষ্ঠী দখলের চেষ্টা করেছে। সম্প্রতি জায়গাটি দখলকরে গাছ লাগানোর উদ্দেশ্যে গর্ত করেছেন সোনাপুর গ্রামের জনৈক কামরুল ইসলাম চৌধুরী ও তার সহযোগীরা।

অবৈধভাবে মাঠটি দখল এবং গাছ লাগানোর সিন্ধান্ত মেনে নিতে পারছেন না এলাকার বাসিন্দারা। তাই মাঠ রক্ষার দাবিতে আন্দোলনে নেমেছেন তারা। খেলার মাঠ আমাদের প্রাণের দাবি। এই শ্লোগানের ভিত্তিতে সোনালী প্রজন্ম ক্লাবের ব্যানারে তাঁরা পালন করছেন নানা কর্মসূচি।

স্থানীয়দের প্রতিবাদের মুখে মাঠ দখলের চক্রান্ত থেকে পিছু হটে কামরুল ও তার সহযোগীরা। আন্দোলনের সমন্বয়ক রাবিক উদ্দিন ভূঞা অপু, মো: নুর নবী ভূঞা ও আবদুর রহিম বলেন, খেলার মাঠটি সোনাপুর ও জয়চাঁদপুর এলাকার একমাত্র মাঠ। এখানে সারা বছর শিশু-কিশোররা খেলাধুলা করে। এই মাঠ আমরা হারাতে চাই না।

এব্যাপারে জানতে চাইলে কামরুল ইসলাম চৌধুরী জায়গাটি তাদের দাবী করে বলেন, দীর্ঘদিন জায়গাটি খালি থাকায় স্থানীয় শিশু-কিশোররা খেলাধুলা করেছে। এখন আমরা ওই মাঠে গাছ লাগাবো।