সোনাগাজী প্রতিনিধি->>

সোনাগাজী উপজেলায় পুকুরের পানিতে ডুবে ফারজানা আক্তার নামে দেড় বছর বয়সী এক কন্যাশিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার চর ডুব্বা এলাকায় এ ঘটনা ঘটে।

ফারজানা আক্তার উপজেলার আমিরাবাদ ইউনিয়নের চর ডুব্বা এলাকার সাহাব উদ্দিনের মেয়ে।

শিশুর বাবা সাহাব উদ্দিন বলেন, মঙ্গলবার বিকেলে তাঁর স্ত্রী ঘরে কাজ করছিলেন। তখন শিশুটি ঘরের সামনে বাড়ির ওঠানে খেলা করছিল। এ সময় মায়ের অজান্তে শিশুটি ঘরের পাশে পুকুরে চলে যায়। কাজ শেষে সাড়াশব্দ না পেয়ে তাকে আশপাশে খুঁজতে থাকেন। শিশুটিকে কোথাও না পেয়ে পরিবারের লোকজন ঘরের পাশের পুকুরে যায়। এ সময় বাড়ির অপর একজন লোক শিশুটিকে পুকুরের পানিতে ভাসতে দেখে চিৎকার শুরু করেন। পরে বাড়ির লোকজন শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে পরীক্ষা-নিরীক্ষা শেষে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক মো. আবদুল কুদ্দুস বলেন, শিশুটিকে হাসপাতালে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়েছে। তিনি বলেন, একই দিন দুপুরে উপজেলার সুলাখালী এলাকায় মো. রায়হান নামের দেড় বছর বয়সী আরেক শিশু ঘরের পাশে পুকুরের পানিতে পড়ে অসুস্থ হয়ে যায়। তাৎক্ষণিক স্বজনেরা শিশুটিকে হাসপাতালে নিয়ে আসেন। চিকিৎসকেরা দ্রুত শিশুর পেট থেকে পানি বের করে চিকিৎসা দিয়ে সুস্থ করে তোলেন। বর্তমানে শিশুটি হাসপাতালে চিকিৎসাধীন।

আমিরাবাদ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আজিজুল হক তাঁর ইউনিয়নের চর ডুব্বা এলাকায় এক বাড়িতে পুকুরে ডুবে এক শিশুর মৃত্যুর সত্যতা নিশ্চিত করেন। তিনি সবাইকে পুকুরে পড়ে মৃত্যু রোধে শিশুদের প্রতি যত্নশীল ও সচেতন হওয়ার আহ্বান জানান।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খালেদ হোসেন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।