আদালত প্রতিবেদক->>

ফেনী শহরের ট্রাংক রোডে ফেনসিডিল উদ্ধার মামলায় বেলাল হোসেন (২৮) নামে একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। একই মামলায় রুবেল শেখ নামে অপর আসামীকে ২ বছল সশ্রম কারাদন্ড প্রদান করা হয়। রোববার অতিরিক্ত জেলা ও দায়রা জজ সৈয়দ মো. কায়সার মোশাররফ ইউসুফ রায় প্রদান করেন।

দন্ডপ্রাপ্ত বেলাল পিরোজপুর জেলার জিয়ানগর থানার ভবানীপুর গ্রামের আবুল কাশেমের ছেলে।

আদালত সূত্র জানায়, ২০১৩ সালের ৪ জুলাই সন্ধ্যায় র‌্যাব-৭ এর একটি দল ফেনী শহরের ট্রাংক রোডের দোয়েল চত্বরের পশ্চিম পাশে অভিযান চালিয়ে বেলাল হোসেন ও রুবেল শেখকে গ্রেফতার করে। বেলালের কাছ থেকে ২৬ বোতল ও রুবেলের কাছ থেকে ৪ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ ঘটনায় র‌্যাবের দায়িত্বে থাকা এসআই মো. শাহআলম বাদি হয়ে ফেনী মডেল থানায় মাদকদ্রব্য আইনে মামলা দায়ের করেন। পরে ওই দুইজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

মামলা দায়েরের প্রায় ১০ বছর পর দীর্ঘ শুনানী শেষে রোববার বিকালে রায় প্রদান করা হয়। রায়ে বেলালকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডের পাশাপাশি ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো একমাস বিনাশ্রম কারাদন্ড, রুবেলকে দুই বছর সশ্রম কারাদন্ড, ১ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী দিজেন্দ্র কুমার কংশ বনিক জানান, দন্ডপ্রাপ্ত দুইজনই জামিনে ছাড়া পাওয়ার পর থেকে পলাতক রয়েছেন। তারা যেদিন গ্রেপ্তার হবেন বা আদালতে স্বেচ্ছায় আত্মসমর্পন করবে তখন থেকে এ রায় কার্যকর করা হবে।