শহর প্রতিনিধি->>

হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব রথযাত্রা শুরু হয়েছে। করোনার কারণে দুই বছর সীমিত পরিসরে আয়োজনের পর এবার শোভাযাত্রাসহ নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে রথযাত্রা।
শুক্রবার সকালে বিভিন্ন মাঙ্গলিক আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে শুরু হয় রথযাত্রার মূল অনুষ্ঠান।

এর মধ্য ছিল, হরিনাম সংকীর্তন, বিশ্বশান্তি ও মঙ্গল কামনায় অগ্নিহোত্র যজ্ঞ, মহাপ্রসাদ বিতরণ, আলোচনা সভা, পদাবলি কীর্তন, আরতি কীর্তন, ভাগবত কথা, সাংস্কৃতিক অনুষ্ঠান, ভগবত ও গীতা পাঠ।

বিকেল সাড়ে পাঁচটায় রথযাত্রা টানার মাধ্যমে এ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়। ফেনীর দক্ষিণ সহদেবপুর আন্তর্জাতিক কৃষ্মভবনামৃত সংঘ্য (ইসকন) এর আয়োজনে রথযাত্রা উৎসব উৎযাপন উপলক্ষে ফিতা কেটে উদ্বোধন করেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান। অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থোয়াই অং প্রু মারমা, ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

পরে শহরের জয় কালিবাড়ি মন্দির থেকে একটি ও শহীদুল্লা কায়সার সড়কের জগৎনাথ বাড়ি মন্দির থেকে আরও একটি রথ টেনে মাষ্টার পাড়া মন্দিরগুলো নিয়ে যায় নেতেৃবৃন্দ ও ভক্তবৃন্দ।

রথ নিয়ে এ সময় পূণ্যার্থীরা শংখ, ঘন্টা, কাঁসর ঢাক, ঢোল, বাজিয়ে প্রার্থনা ও পূজা অর্চ্চনাদি শেষ করে জয়ধ্বনি দিয়ে পুরো নগরীকে মুখরিত করে। আগামী ৯ জুলাই উল্টো রথের মাধ্যমে উৎসব শেষ হবে।