সোনাগাজী প্রতিনিধি->>

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, ‘বাংলাদেশ সমৃদ্ধশালী দেশ হওয়ার পথে। আর এটা সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার জন্য। নদীভাঙন কবলিত এলাকার মানুষের দুঃখ-কষ্ট লাঘবের জন্য যা যা করার দরকার তা দ্রুততম সময়ের মধ্যে করা হবে।’
শুক্রবার সকালে ফেনীর মুহুরী রেগুলেটর ও দুপুরে নোয়াখালী-ফেনীর সীমান্তবর্তী মুছাপুর রেগুলেটর পরিদর্শন করে পানি সম্পিদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমন মন্তব্য করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মোঃ মাহফুজুর রহমান, ফেনীর জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজ্জামান, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী জহির উদ্দিন, সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহেল পারভেজ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাহজাহান সিরাজ, উপ বিভাগীয় প্রকৌশলী মোঃ নূর নবী, সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মঈন উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক মফিজুল হক, আমিরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান জহির আলম জহিরসহ পানি উন্নয়ন বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারী ও স্থানিয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

পরিদর্শন শেষে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক দুটি রেগুলেটরের গুরুত্ব ও তদারকির বিষয়ে সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করেন। নিয়মিত সংস্কার কাজ করে রেগুলেটর দুটি শতভাগ সচল রাখার সার্বিক প্রচেষ্টা গ্রহণেরও নির্দেশ দেন।

এদিকে বিকালে নোয়াখালীর হাতিয়া উপজেলার বয়ার চর, নলের চর ও ক্যারিং চর এলাকায় ভাঙন কবলিত স্থান পরিদর্শন করেন। এসময় জাহিদ ফারুক বলেন, ‘আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের নদীভাঙন কবলিত এলাকার দুর্ভোগ নিজ চোখে দেখতে এসেছি। নেত্রীর নির্দেশে সব ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে সমৃদ্ধশালী দেশে পরিণত করার জন্য নিরলসভাবে চেষ্টা করছেন।’

Sharing is caring!